চাঁপাইনবাবগঞ্জের মনোহরপুর সীমান্তে পিস্তল সহ  গুলি উদ্ধার


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: শিবগঞ্জের মনোহরপুর সীমান্ত এলাকায় ২টি ভারতীয় পিস্তল, ৪টি ম্যাগজিন ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করে বিজিবির টহল দল। বর্ডার গার্ড বাংলাদেশ এর প্রতিটি সদস্য জীবন সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে। দেশ মাতৃকার প্রতি ইঞ্চি মাটির পবিত্রতা রক্ষা করতে সদা প্রস্তুত।
সংসার জীবনকে উপেক্ষা করে স্বাধীন সার্বভৌম দেশকে সন্ত্রাস ও মাদকমুক্ত করতে সদা সচেষ্ট দায়িত্ব পালনে অবিচল। দেশ স্বাধীকার আন্দোলনে ত্যাগ তিতিক্ষার মাধ‌্যমে বিজিবির অংশগ্রহণ ছিল প্রশংসনীয়। আজও দেশ রক্ষায় সীমান্তে একনিষ্ঠ দায়িত্ব পালনে তাঁদের অগ্রনী ভূমিকার বিকল্প নেই।
এরই ধারাবাহিকতায় বিশেষ তথ্যের ভিত্তিতে ২৯ সেপ্টেম্বর  রাত ৪ ঘটিকার সময় চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন ৫৩ বিজিবি’র অধিনায়কের নেতৃত্বে মনাকষা বিওপির একটি বিশেষ টহলদল চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন মনাকষা ইউনিয়নের রামনাথপুর গ্রামে নদী সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ২টি বিদেশী পিস্তল, ৪টি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলি জব্দ করতে সক্ষম হয়।
 এ সময়ে বিজিবি টহলদল রামনাথপুর নদীর ঘাট এলাকায় অস্ত্র চোরাচালানের পূর্বতথ্যের ভিত্তিতে ফাঁদ পেতে থাকে। আনুমানিক ৪টার সময় একজন ব্যক্তিকে নদী সাঁতার কেটে তীরে উঠতে দেখে টহলদল তাকে চ্যালেঞ্জ করলে সে তার সংগে থাকা একটি ব্যাগ ফেলে নদীতে ঝাঁপ দিয়ে সাঁতার কেটে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ব্যাগটি তল্লাশী করে ২টি বিদেশী পিস্তল, ৪টি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলি জব্দ করে। উদ্ধারকৃত অস্ত্র শিবগঞ্জ থানায় জমা করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।
এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ নাহিদ হোসেন বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) সীমান্ত এলাকায় অস্ত্র, গোলাবারুদ ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বিজিবি সর্বদা সচেষ্ঠ রয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে।