রাবির সাথে ফিশারিজ রিসার্চ ইনস্টিটিউটের সমঝোতা স্মারক স্বাক্ষর


রাবি প্রতিনিধি: উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাথে বাংলাদেশ ফিশারিজ রিসার্চ ইনস্টিটিউটের (বিএফআরআই) সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। আজ শনিবার দুপুরে রাবির শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এক অনাড়ম্বর আয়োজনে এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়। রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ও বিএফআরআই এর মহাপরিচালক ড. মো. জুলফিকার আলী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর ও তা বিনিময় করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষরকালে অন্যদের মধ্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ দারা এমপি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. জামাল উদ্দিন ভূইয়া, রাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর, ফিশারিজ অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান মন্ডল, অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক অধ্যাপক মো. আজিজুর রহমানসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

স্বাক্ষরিত সমঝোতা স্মারকের আওতায় প্রতিষ্ঠান দুটি ফিশারিজ ও সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময়, প্রশিক্ষণ কর্মসূচি ও যৌথ গবেষণা প্রকল্প গ্রহণ, ইন্টার্নশিপ, বৈজ্ঞানিক ও কারিগরী প্রকাশনা ও তথ্য বিনিময়, উচ্চতর ডিগ্রির জন্য যৌথ গবেষণা তত্ত্বাবধান ও প্রাসঙ্গিক অন্যান্য বিষয়ে কাজ করবে। এই সমঝোতা স্মারকের মেয়াদ হবে ৫ বছর এবং পরবর্তীতে যা বাড়ানো যাবে।