আত্রাইয়ে জাতীয় গণহত্যা দিবস পালিত


আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ আত্রাইয়ে জাতীয় গণহত্যা দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালে আহ্সানগঞ্জ পুরাতন রেল স্টেশনে বিভিন্ন গ্রাম থেকে নিরীহ ও মুক্তিকামী অসংখ্য মানুষকে ধরে নিয়ে এসে পাকিস্তানি সেনাবাহিনী তাদের নির্মমভাবে হত্যা করে। তখন পাকিস্তানি সেনাবাহিনীরা সেই জায়গাকে টর্চারশেল হিসেবে ব্যবহার করতো। যা পরে আত্রাই গণকবর নামে পরিচিত।
শনিবার (২৫মার্চ) প্রতিবছরের মতো এবারও দিনটিকে স্বরণে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মাধ্যদিয়ে এই দিবসকে পালন করা হয়। এই দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় আহ্সানগঞ্জ পুরাতন রেল স্টেশনে গণকবরে পুষ্পস্তবক অর্পণ করা ও গণহত্যার শিকার সকল শহিদদের স্বরণে বিশেষ মোনাজাত এবং আলোচনা সভা করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রামাণিক,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন কুমার দাস, মুক্তিযোদ্ধা কাজী রুহুল ইসলাম, মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু, মুক্তিযোদ্ধা ইয়াছিন, মুক্তিযোদ্ধ জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, সহকারী শিক্ষা কর্মকর্তা হারুনার রশিদ, যুব উন্নয়ন অফিসার এস এম নাসির উদ্দিন, আনসার ভিডিপি অফিসার আমিনুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, ইউনিয়ন চেয়ারম্যান সম্রাট হোসন, নাজিমাদ্দন প্রমুখ।