করোনা রিপোর্ট নেগেটিভ সাংসদ শহীদুজ্জামানের


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: করোনা ভাইরাসমুক্ত হলেন নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনের সাংসদ শহীদুজ্জামান সরকার। গতকাল শুক্রবার দ্বিতীয় টেস্টে তাঁর করোনা ‘নেগেটিভ’ এসেছে। সাংসদ শহীদুজ্জামানের পারিবারিক সূত্রে শনিবার সকালে এ তথ্য জানা গেছে। আগামী ৭ দিন পর ৩য় টেস্টে চুড়ান্ত রিপোর্ট হাতে পাওয়া যাবে, সেই রিপোর্টে নেগেটিভ আসবে এমনটাই প্রত্যাশা সাংসদের, চেয়েছেন সকলের দোয়া। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) কর্তৃক সাংসদ শহীদুজ্জামান সরকারের শরীরে ১ মে করোনাভাইরাস শনাক্ত হয়। এর পর থেকে তিনি ঢাকায় তাঁর জন্য বরাদ্দ ন্যাম ভবনের ফ্ল্যাটে অবস্থান করছেন। তিনি ওই বাসাতে থেকেই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলে সুস্থ হলেন। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর তাঁর শরীরে জটিল কোনো উপসর্গ দেখা দেয়নি।

সাংসদের ব্যক্তিগত সহকারী রানা মাহমুদ গতকাল রাতে তাঁর ফেসবুক অ্যাকাউন্টে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) নমুনা পরীক্ষার ফলাফলে নেগেটিভ আসছে এমন ছবি দিয়ে পোস্ট দেন ফেসবুকে। তিনি জানান, ‘পরপর দ্বিতীয় টেস্টে সাংসদ শহীদুজ্জামান সরকারের শরীরে করোনা নেগেটিভ এসেছে। বর্তমানে তিনি সুস্থ রয়েছেন এবং তিনি তাঁর ঢাকার বাসাতেই অবস্থান করছেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাঁকে আরও ১৪ দিন সঙ্গনিরোধ (কোয়ারেন্টিন) অবস্থায় থাকতে হবে। তবে আগামী ৭ দিন পর ৩য় টেস্টে যেন ফলাফল নেগেটিভ আসে সে জন্য সাংসদ শহীদুজ্জামান ও তাঁর পরিবারের সদস্যরা এলাকাবাসীর কাছে দোয়া চেয়েছেন।’ তাঁর পরিবারের সকল সদস্যদের ফলাফল ইতিপূর্বেই নেগেটিভ এসেছে। এদিকে নওগাঁ-২ আসনের এই জনপ্রিয় নেতা শহীদুজ্জামান সরকার এম.পি’র করোনা নেগেটিভের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িতে পড়লে দুই উপজেলায় হাজার হাজার নেতাকর্মীরা স্বস্তির নিশ্বাস ফেলেন।

এ বিষয়ে এম.পি শহীদুজ্জামান সরকার বলেন, ‘আমি দেশবাসী তথা ধামইরহাট-পত্নীতলার গণমানুষের দোয়ায় ভাল আছি, আগামী ৭ দিন পর আল্লাহর রহমতে ও সকলের দোয়ায় পূর্ণাঙ্গ ফলাফল হাতে পেলে আমার নিজভুমি ধামইরহাটে ফিরো যাবো ইনশাআল্লাহ, ৩য় টেস্টে ফলাফল যেন নেগেটিভ আসে, অনুরোধ আপনারা আমার জন্য সেই দোয়া করবেন।”