তরুণ মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের মূল শক্তি- খাদ্যমন্ত্রী


স্টাফ রিপোর্টার: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, মেধাবী শিক্ষার্থীরাই দেশের ভবিষ্যৎ। সে কারণে ভবিষ্যৎ গড়তে নিজের প্রতি তাদের অধিক যতœবান হতে হবে। শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দেশের জন্য তোমাদের কাজ করতে হবে।

শনিবার (২৭ মে) দুপুরে নওগাঁ কনভেনশন সেন্টারে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, আপনার সন্তান যেন অসৎ সঙ্গে না জড়ায়, সেদিকে লক্ষ্য রাখবেন। সন্তান স্কুল-কলেজে যাচ্ছে কিনা, পড়ালেখা করছে কি না তার খোঁজখবর প্রতিনিয়ত রাখবেন।

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশে এখন নানা কাজে প্রযুক্তি ব্যবহার করতে হয়। মোবাইল প্রযুক্তির ভালো দিক গ্রহণ আর খারাপ বিষয়গুলো বর্জন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে দেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করার কাজ শুরু করেছেন। তরুণ মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের মূল শক্তি।

মন্ত্রী বলেন, জীবনসংগ্রামে টিকে থাকতে হলে ডিরেইলড হলে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে না। কোনো সমস্যা তৈরি হলে অভিভাবক, শিক্ষক বা বন্ধুদের সাথে শেয়ারিং বাড়াতে হবে।

এফবিসিসিআইয়ের পরিচালক ও নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার, নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তাফিজুর রহমান টুনু এবং নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি মো. ছাব্বির রহমান রেজভী।

অনুষ্ঠানে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া ৭৫০ শিক্ষার্থীকে নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পক্ষ থেকে পুরস্কার, সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।