তানোরে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত


এইচএম.ফারুক, তানোর থেকে: আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে রাজশাহীর তানোরে এক বনাঢ্য শোভাযাত্রা শেষে ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ মার্চ)  সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ ও মহিলা বিষয়ক অফিসের যৌথ উদ্যোগে দিবসটি উদযাপন করা হয়।

দিবসটি উদযাপনে সহযোগিতায় ছিলেন- ব্র্যাক সামাজিক ক্ষমতায় আইনি সুরক্ষা কর্মসূচি, ডাসকো ফাউন্ডেশন ও ওয়ার্ল্ড ভিশন। এসময় ব্র্যাকের পল্লী সমাজের সদস্য, কিশোরী ক্লাবের সদস্য, সরকারি ও বেসরকারি সংগঠনের কর্মকর্তা-কর্মচারীগণ ও বিপুল সংখ্যক নারী শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন-জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এদিন বেলা ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এসএম ফজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ও মহিলা লীগের সভানেত্রী সোনিয়া সরদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী তারিকুল ইসলাম, তানোর থানার এসআই নিজাম উদ্দিন, ডাসকো ফাউন্ডেশনের উপজেলা কর্মকর্তা আব্দুল হান্নান, ব্র্যাক সামাজিক ক্ষমতায় ও আইনি সুরক্ষা কর্মসূচির এসোসিয়েট অফিসার ছাড়াও ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তা লরেন্স সহ অন্যরা।