পাবনায় হান্ডিয়ালে অগ্নিকান্ডে ১৫ লক্ষ টাকার ক্ষতি


পাবনা প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। সোমবার (২৪ এপ্রিল) রাত ২ টার দিকে বাজারের আলহাজ্ব আব্দুস সাত্তার প্রাং এর মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মার্কেটে থাকা চারটি দোক পুড়ে ছাই হয়ে গেছে।
মার্কেটে থাকা রিফা ডেকোরেট মালিক শামিম রেজা বাবু বলেন, প্রতিদিনের ন্যায় দোকান বন্ধকরে বাড়ি যাই। মধ্যরাতে খবর পাই দোকানে আগুন লেগেছে। এসে দেখি দোকানে আগুন জ্বলছে। স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় প্রায় দেড় ঘন্টা চেষ্টায় আগুন নিভাতে সক্ষম হয়। এতে আমার দোকানের সাউন্ট সিসটেম বক্স, মাইক, চেয়ার, বৈদ্যুতিক তার সহ সকল আসবাব পত্র পুড়ে প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে মর্মে তিনি দাবি করেন।
তিনি আরো বলেন পাশে থাকা শফিকুল ইসলাম ও আব্বাস আলীর দুটি দর্জির দোকান ও নুরুল ইসলামের লন্ডির দোকান পুড়ে তাদের প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতি হয়ে গেছে।
এ বিষয়ে বাজারের নাইট গার্ড মোহাম্মদ আলী জানান, বাজারের ওই পয়েন্ট এলাকায় আমি ডিউটি করি। রাত দুই’টার দিকে দোকানের ভিতরে আগুন জ্বলে উঠে। দ্রুত লোক ডাকাডাকি করি, লোকজন এসে আগুন নিভাতে চেষ্টা করেন এবং উপস্থিত মানুষ ৯৯৯ এ কল দিয়ে ফায়ার সার্ভিসকে খবর দিলে তার এসে এলাকাবাসীর সহোযোগিতায় দেড় ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় চারটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।
চাটমোহর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ৯৯৯ এ কলের মাধ্যমে খবর পেয়ে আমাদের টিম গিয়ে এলকাবাসির সহযোগিতা নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট-সার্টিক থেকে আগুনের সূত্রপাত।