পুঠিয়ায় ব্র্যাকের অগ্নি প্রকল্পের সার্ভিস ম্যাপিং শেয়ারিং সভা অনুষ্ঠিত


পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় ব্র্যাকের অগ্নি প্রকল্পের সার্ভিস ম্যাপিং শেয়ারিং সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় রাজশাহী জেলার পুঠিয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহায়তায় ব্র্যাক এর আয়োজনে, অগ্নি- এ্যাওয়ারনেস, এ্যাকশান এ্যান্ড এ্যাডভোকেসি ফর জেন্ডার ইকুয়্যাল ও সেইফ স্পেস ফর উইমেন্স এ্যন্ড গার্লস প্রকল্পের অধীনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আঃ মতিন (মুকুল), সহকারী কমিশনার (ভুমি) আরাফাত আমান আজিজ।

সভায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, অগ্নি প্রকল্পের প্রোজেক্ট অফিসার মোঃ মুরছালিন সরকার সহ অনেকে। এতে রাজশাহী টিমের টেকনিক্যাল ম্যানেজার মোঃ হাবিবুর রহমান সার্ভিস ম্যাপিং এর উপর বিস্তারিত আলোচনা করেন।

অগ্নি প্রকল্পটি মুলত রাজশাহী জেলার স্থানীয় সরকার, জনপ্রতিনিধি ও সুশিল সমাজের প্রতিনিধি ও স্থানীয় সংগঠনকে সম্পৃক্ত করে মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা, গনপরিবহন, ডিজিটাল প্লাটফরম, স্থানীয় কমিউনিটিতে যৌন হয়রানি ও জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে গনসচেতনতা তৈরি, রিপোটিং ও প্রতিকার ও প্রাতিষ্ঠানিক কাঠামো তৈরিতে কাজ করবে।