‘বিএনপি তলে তলে অনির্বাচিত সরকার ক্ষমতায় আনতে কাজ করছে’


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : ওবায়দুল কাদেরের ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে নেওয়া

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সরকার পতনে বিএনপির আন্দোলন ব্যর্থ হওয়ায় এখন তলে তলে আবারও ওয়ান-ইলেভেন সরকারের মতোই অনির্বাচিত কাউকে ক্ষমতায় আনতে কাজ করছে। তারা (বিএনপি) ওই ধরনের পরিস্থিতি সৃষ্টি করতে চায়।’

আজ রোববার (৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এসময় তিনি দেশের রাজনীতি ও সমসাময়িক বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন।

বিএনপির কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আন্দোলন ব্যর্থ হওয়ায় বিএনপি এখন তলে তলে অন্য কোনো দুরভিসন্ধি করছে কি না, তা গভীরভাবে পর্যবেক্ষণ করতে হবে আমাদের। আমাদের আশঙ্কা হচ্ছে- আন্দোলনের টার্গেট ব্যর্থ হওয়ায় বিএনপি এখন আবার আগুণ সন্ত্রাসের দিকে ঝুঁকে পড়তে পারে। তারা দেশের পরিস্থিতি ঘোলাটে করে অনির্বাচিত সরকারকে রাষ্ট্র ক্ষমতায় বসাতে চায়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আমাদের লালকার্ড, হলুদকার্ডসহ আরও কতকিছু দেখিয়েছে। আমি এখন বলতে পারি- বিএনপির আন্দোলন পুরোপুরি ব্যর্থ হয়েছে। তারা তাদের আন্দোলনের সঙ্গে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি। এখন পর্যন্ত তাদের নিজ দলের নেতাকর্মীরাই মাঠের আন্দোলনে রয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপি বুঝতে পেরেছে আগামী জাতীয় নির্বাচনে তাদের জয়লাভের কোনো সম্ভাবনা নেই। ফলে তারা এখন অনির্বাচিত কাউকে ক্ষমতায় আনতে কাজ করছে। তারপরও যাতে আওয়ামী লীগ সরকার গঠন করতে না পারে, সেটাই এখন বিএনপির লক্ষ্য।

নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগ রাজপথে থাকবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন পর্যন্ত আমরা রাজপথে আছি ও রাজপথে থাকব। আমরা মাঠ থেকে সরছি না। কারণ বিএনপির আন্দোলন যখনই ব্যর্থ হয় তখনই তারা সন্ত্রাসের পথে যায়। তারা জ্বালাও পোড়াও করে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সবসময় দাবি করছে তারা একটি বড় দল। তারা যদি বড় দলই হয়, তাহলে নির্বাচনে এসে তারা এটা প্রমাণ করুক। নির্বাচনে না এসে তারা কীভাবে প্রমাণ করবে, তাদের দল দেশের বড় রাজনৈতিক দল।