ভোলাহাটে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রশিক্ষণের শুভ উদ্বোধনী অনুষ্ঠিত


ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বন্যা, অগ্নিকা-, ভূমিকম্প ও বজ্রপাত মোকাবেলায় উপজেলা ও ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির করনীয় ও ভূমিকা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধনী অনুষ্ঠান গতকাল মঙ্গল সকাল ৯টা হতে বিকেল ৪টা পর্যন্ত প্রথম দিনের কর্মসূচী শেষ হয়েছে।

এলক্ষ্যে উপজেলা প্রশাসন ও প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের যৌথ উদ্দ্যোগে দু’দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রভাষক মোঃ রাব্বুল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ্ দবির মেম্বার, স্বাস্থ্য ও প.প অফিসার ডাঃ মোঃ মাহবুবুর রহমান, ফায়ার সার্ভিস ভোলাহাট ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফরিদ উদ্দিন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ কাউসারুল আলম সরকার। প্রশিক্ষণার্থী হিসেবে উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ, সংশ্লিষ্ট ৪ ইউনিয়নের ৪ চেয়ারম্যান, সচিব ও মেম্বার এবং বিভিন্ন স্কুল, মাদ্রাসা-কলেজ প্রধান, স্থানীয় সাংবাদিক, গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভিডিও প্রজেক্টেরের মাধ্যমে বিভিন্ন দূর্যোগ মোকাবেলায় করণীয় ভূমিকার উপর ভিডিও চিত্র প্রদর্শন করে প্রশিক্ষকগণ আলোকপাত করেন।