ভোলাহাটে  রাস্তায় পড়ে থাকা একটি গাছের জন্য চরম জনদূর্ভোগ


ছবিক্যাপশন-ভোলাহাট উপজেলা পরিষদ সংলগ্ন জনগুরুত্বপূর্ণ রাস্তায় প্রায় দু’মাস ধরে পড়ে থাকা একটি গাছের জন্য চরম জনদূর্ভোগ। নজরে পড়েনি উপজেলা প্রশাসনের।

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে উপজেলা পরিষদ উত্তর গেট সংলগ্ন একটি গাছ প্রায় দু’তিন মাস ধরে জনসাধারণের চলাচলের একমাত্র রাস্তায় পড়ে থাকার কারণে উপজেলার বিভিন্নস্থান হতে আসা জনসাধারণের চরম জনদূর্ভোগের শিকার হতে পরিলক্ষিত হয়েছে। এ ব্যাপারে উপজেলা প্রশাসন বা সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের অবহেলা নাকি দেখেও না দেখার ভান এনিয়ে নানা মন্তব্য পরিলক্ষিত হয়েছে।

সরজমিন প্রত্যক্ষ করা গেছে, গত দু’তিন মাস ধরে একটি মেহগনী গাছ জনসাধারণের চলাচলের রাস্তার উপর পড়ে থাকলেও উপজেলা প্রশাসনের কারোরই কোপ্রকার ভ্রুক্ষেপ নেই বলে প্রত্যক্ষ করা গেছে। উপজেলার বিভিন্ন স্থান হতে আসা উপজেলা পরিষদ, রেজিষ্ট্রি অফিস, ভূমি অফিস, এলজিইডি, বিশেষ করে উপজেলা নির্বাহী অফিসে যাতায়াত করতে চরম ভোগান্তি শিকার হতে দেখা গেছে।

ঐসমস্ত লোকজন উপজেলা উত্তরগেট প্রায় বন্ধ থাকায় বিকল্প পথ উপজেলা দক্ষিণগেটে ঘুরে আসতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে বলে প্রত্যক্ষ করা গেছে।

এ ব্যাপারে উপজেলা প্রশাসন তথা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনপ্রকার মাথা ব্যথা নেই বলে পরিলক্ষিত হয়েছে। ভুক্তভোগীরা বলছেন, আমরা উপজেলা প্রশাসনের কোনো অফিসারের স্বরণাপন্ন হলে তারা বলেন, বিষয়টি দেখছি বলে এরিয়ে যায়, কাজের কাজ কিছুই হয় না। এ ব্যাপারে উপজেলার সাধারণ জনসাধারণ রাস্তাটির উপরে পড়ে থাকা গাছটিকে দ্রুত গতিতে সরিয়ে নিতে উপজেলা প্রশাসনের প্রতি জোরদাবী জানিয়েছেন।