মেসির সঙ্গে চুক্তি করতে প্যারিসে আল-হিলাল


লিওনেল মেসি। ছবি : পিএসজি

লিওনেল মেসির সঙ্গে পিএসজির সম্পর্ক চুকে গিয়েছে। মাসখানেক ধরে চলা গুঞ্জন সত্যি করে মেসি আর প্যারিসে থাকছেন না। তার পরবর্তী গন্তব্য নিয়ে জল্পনা-কল্পনা চলমান। ভক্তদের মনে একটাই প্রশ্ন, মেসি কোথায় যাচ্ছেন?

ফ্রান্সের বার্তাসংস্থা এএফপির বরাত দিয়ে ফরাসি ওয়েবসাইট পিএসজিটক আজ সোমবার (৫ জুন) একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে জানা যায়, ‘মেসি আনুষ্ঠানিকভাবে পিএসজি ছাড়ার ঘোষণা দেওয়ার পর আল-হিলালের প্রতিনিধি দল প্যারিসে উড়ে গিয়েছে। তারা মেসি ও তার বাবা হোর্হে মেসির সঙ্গে দেখা করবে। এই সপ্তাহেই সম্পূর্ণ চুক্তি সেরে ফেলতে চায় তারা। অর্থের অঙ্কটাও বিশাল। বার্ষিক ৪০০ মিলিয়ন ইউরো।‘

এর আগে কয়েক সপ্তাহ আগে রটেছিল, আল-হিলাল ও মেসির চুক্তি সম্পন্ন। পরে মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি তা অস্বীকার করেন। তিনি জানান, ‘মৌসুম শেষ হলেই কেবল সিদ্ধান্ত দেবেন মেসি।‘ কিন্তু, মৌসুম শেষের আগেই পিএসজি ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এই তারকা। এবার নতুন কোন ক্লাবে যান সেটিই আলোচনার কেন্দ্রবিন্দু।

মেসিকে পেতে আল-হিলালের পাশাপাশি যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি ও সাবেক ক্লাব বার্সেলোনা মুখিয়ে আছে। মায়ামির পর্যাপ্ত অর্থ থাকলেও বার্সার তেমনটা নেই। বার্সায় আসলে সেটি হবে আবেগি সিদ্ধান্ত। তার আগে আল-হিলালের বিশাল প্রস্তাবে কী উত্তর দেন মেসি, সেটিই ঠিক করবে গন্তব্য।