মোহনপুরে কমিনিউনিটি পুলিশিং উদযাপন


মোহনপুর প্রতিনিধি: পুলিশের সঙ্গে জনসম্পৃক্ততা বাড়াতে প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার কমিউনিটি পুলিশিং ডে পালনের সিদ্ধান্ত নিয়েছে পুলিশ সদর দপ্তর। শনিবার সকাল ১০টায় মোহনপুর উপজেলার কমিনিউনিটি পুলিশিং সমম্বয় কমিটির আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে মোহনপুর থানা চত্তর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কমিউনিটি পুলিশিং মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অফিসার ইনর্চাজ (ওসি) তৌহিদুর ইসলাম সভাপতি বক্তব্যে বলেন কমিনিউনিটি পুলিশিংয়ের ধারণা আমরা আরো মানুষের মধ্যে ছড়িয়ে দিতে চাচ্ছি । একেবারে তৃণমুল পর্যায়ে জনগণের সঙ্গে কমিনিউনিটি জনসম্পৃক্ততা বাড়াতে বাড়াতে এ উদ্যেগ নেওয়া হয়েছে।

প্রত্যেক কমিনিউনিটি মধ্যেই কোন না কোন সমস্যা রয়েছে উল্লেখ করে বলেন তিনি বলেন,আমাদের মূল লক্ষ্য কমিনিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণের স্বার্থে বিভিন্ন সামাজিক সমস্যা সমাধান করা। সমাজের যে সব খারাপ দিক পরিহার করতে হবে। সব কাজ কখনোই পুলিশের পক্ষে একা করা সম্ভব নয়, এজন্য এ কার্যক্রমকে আরো জোরদার করার পদক্ষেপ নেওয়া হচ্ছে”।

প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল অলক বিশ্বাস তিনি বক্তব্যে প্রদান বলেন কমিনিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও সাধারন জনগণের মাঝে পারস্পারিক আস্থা ও সম্পর্কের সেতুবন্ধন তৈরী হচ্ছে”। কমিনিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনগণের মধ্যে সর্ম্পকের দুরত্ব করছে।আর কমিনিউনিটি পুলিশিং এর মাধ্যমে এটি সম্ভব হচ্ছে।জঙ্গীবাদ ও সন্ত্রাস মাদক থেকে সমাজকে সচেতন ও মুক্ত রাখার কমিনিউনিটি পুলিশিং এর অবদান হতে হবে সবচেয়ে বেশি।

বিশেষ অতিথি ছিলেন কেশরহাট পৌর মেয়র ও উপজেলার কমিনিউনিটি পুলিশিং সভাপতি শহিদুজ্জামান শহিদ,ওসি (তদন্ত) মিজানুর রহমান,ইউপি চেয়ারম্যান হযরত আলী,আব্দুল মান্নান, দেলোয়ার হোসেন, বাবুল হোসেন, সাবেক প্যানেল মেয়র রস্তুম আলী, মুরাদুল ইসলাম মুরাদ, উপজেলা প্রেস ক্লাব সভাপতি সাদিকুল ইসলাম স্বপনসহ ইউপি সদস্য,কমিনিউনিটি পুলিশিং সদস্য সুধীজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন এস আই আলহাজ্ব।