রাবিতে ‘ওয়ান ডে ফর স্টাডি অ্যাব্রড’ কর্মশালা ২২ অক্টোবর


রাবি প্রতিনিধি :রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক কর্মশালা শুরু হচ্ছে  আগামী ২২ অক্টোবর। ‘ওয়ান ডে ফর স্টাডি অ্যাব্রড’ শিরোনামে দিনব্যাপী রাজশাহী ইউনিভার্সিটি এডুকেশন ক্লাব (আরইউইসি) এর আয়োজন করবেন।
বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনের ক্যারিয়ার কাউন্সিল এন্ড ডেভেলপমেন্ট সেন্টার (সিসিডিসি) এর  সেমিনার কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হবে।
কর্মশালাতে বিশ্ববিদ্যালয় চাকুরি খোঁজার কৌশল, প্রফেসরের সঙ্গে যোগাযোগ, একাডেমিক সিভি তৈরি, স্টেটমেন্ট অব পারপোজ লেখা, আইইএলটিএস ও জিআরই’র জন্য প্রস্তুতিসহ উচ্চশিক্ষার বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণমূলক দিক-নির্দেশনা প্রদান করা হবে।
প্রশিক্ষক হিসেবে কর্মশালায় উপস্থিত থাকবেন ইএমকে সেন্টার এডুকেশন ইউএসএ’র উপদেষ্টা রেজওয়ান সিদ্দিকি তুহিন, আউটরিচ কো-অর্ডিনেটর রুহুল আমীন এবং জিআরই কোয়ান্ট স্কুলের ফাউন্ডার ও মেন্টর সৌরভ সিমান্ত।
এছাড়াও  এই কর্মশালায় অনলাইনে থাকছে এলামনাই আলোচনা পর্ব। যেখানে বিশ্ববিদ্যালয়ের দুইজন এলামনাইয়ের নিজেদের স্কলারশিপ পাওয়ার অভিজ্ঞতার কথা শেয়ার করবেন শিক্ষার্থীদের সাথে।
কর্মশালায় অংশ নিতে নিবন্ধন করতে হবে। ২০০ টাকা রেজিস্ট্রেশন ফি দিয়ে আগ্রহী যে কেউ এই কর্মশালায় অংশ নিতে পারবেন ।  রেজিস্ট্রেশনের জন্য অনলাইন ও সশরীর দুটি পদ্ধতিই খোলা আছে। সশরীরে রেজিস্ট্রেশনের জন্য বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে স্থাপিত বুথ ও রাকসু ভবনে ক্লাবের কার্যালয় থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে। অনলাইনে রেজিস্ট্রেশন করতে নিচের লিংকে প্রবেশ করতে হবে https://bit.ly/3yzfoux। এছাড়া বিস্তারিত জানতে নিচের নাম্বারে যোগাযোগ করুন 01600248401 / 01612646455।
কর্মশালায় টাইটেল স্পন্সর হিসেবে থাকছে বাংলা টিফিন। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে জাগো নিউজ ২৪.কম ও দৈনিক সোনালি সংবাদ। এছাড়াও কনটেন্ট পার্টনার হিসেবে থাকছে ইএমকে সেন্টার  ও এডুকেশন ইউএসএ।