কঠোর অনুশীলনে নিজেদের ঝালিয়ে নিচ্ছে বাংলাদেশ


অনুশীলনে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ছবি : বিসিবি

বাংলাদেশের ক্রিকেট নিয়ে হতাশা প্রকাশ করেছে খোদ ক্রিকেটাররাই। দলের সাম্প্রতিক ফর্মে অবশ্য হতাশ হওয়া ছাড়া কিছু করার নেই। তবে, একটি ভালো দিন মেটাতে পারে আক্ষেপ। বাড়াতে পারে আত্মবিশ্বাস। সেই লক্ষ্যে নিজেদের তৈরি করছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

ভিডিওতে দেখা যায়, দলের ক্রিকেটাররা অনুশীলনে বেশ সিরিয়াস। ব্যাটিংয়ে মনযোগ দিয়েছেন লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকাররা। বল হাতে ছুটছেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমানরা। এক দিকে তানভীর ইসলামকে স্পিনের নানা দিক দেখাচ্ছেন সাকিব আল হাসান। অন্যদিকে, আরেক স্পিনার শেখ মেহেদি আগ্রহ নিয়ে শুনছেন স্পিন কোচ মুশতাক আহমেদের কথা।

এত বছর পরেও টি-টোয়েন্টিতে প্রত্যাশা মেটাতে পারছে না বাংলাদেশ। অনেকের মতে, লাল-সবুজের প্রতিনিধিরা ক্রিকেটের এই সংস্করণের জন্য ঠিকঠাক নন। সাবেক ক্রিকেটার ও বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজন সম্প্রতি কথা বলেছেন এই ব্যাপারে।

সুজন বলেন, ‘সবাই বলছে এই ফরম্যাট আমাদের না। আমিও মানি টি-টোয়েন্টিতে আমরা এখনও সেভাবে কম্ফোর্টেবল দল না। কিন্তু, আমাদের ভালো দলে পরিণত হতে হলে চাপমুক্ত ও আগ্রাসী ক্রিকেট খেলতে হবে। তাতে যদি বিশ্বকাপে চার ম্যাচই হারি, কোনো ব্যাপার না। ধুঁকে ধুঁকে হারার চেয়ে এটি ভালো।’