নেইমার-রিচার্লিসনের গোলে ইকুয়েডরকে উড়িয়ে দিল ব্রাজিল


ব্রাজিল ও ইকুয়েডরের ম্যাচ। ছবি : সংগৃহীত

জাতীয় দলে ফেরার উপলক্ষ গোল দিয়ে রাঙালেন ব্রাজিল সুপারস্টার নেইমার। তাঁর সঙ্গে জালের দেখা পেয়েছেন রিচার্লিসন। দুই সতীর্থের গোলে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরকে উড়িয়ে দিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

আজ শনিবার সকালে পোর্তো আলেগ্রের স্তাদিও বেইরা-রিওতে ইকুয়েডরকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। ইকুয়েডরকে হারিয়ে বাছাই পর্বে জয়ের ছন্দ ধরে রাখল তিতের দল। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

 

এদিন ম্যাচের বেশিরভাগ সময় বল দখলে রাখলেও গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ব্রাজিলকে। পুরো ম্যচে ১৬বার শট নেন নেইমাররা। যার মধ্যে সাতটিই ছিল অনটার্গেট শট। কিন্তু এর মধ্যে সফল হয়েছে মাত্র দুটিতে।

বিরতির পর প্রথম গোলের দেখা পায় ব্রাজিল। অবশ্য সেই গোলেও অবদান ছিল নেইমারের। ৬৫তম মিনিটে নেইমারের পাস পেয়ে অনেকটা গোলরক্ষকের পাশ ঘেঁষে বুলেট গতির শটে জাল খুঁজে নেন রিচার্লিসন।

 

শেষ গোলটি করেন নেইমার নিজেই। ম্যাচের যোগ করা সময়ে নেইমারের দুর্বল স্পট কিক ফিরিয়ে দেন দমিনগেস। কিন্তু, পিএসজি ফরোয়ার্ড শট নেওয়ার আগেই লাইন থেকে তাঁর পা বেরিয়ে আসায় ফের শট নেওয়ার সুযোগ পান নেইমার। সুযোগ হাতছাড়া করেননি নেইমার। ফিরতি শটে ঠিকানা খুঁজে নেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

 

নিজেদের ষষ্ঠ ম্যাচে আগামী বুধবার প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। একই দিন ঘরের মাঠে পেরুর বিপক্ষে খেলবে ইকুয়েডর।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *