পাবনার মহুরিপাড়ায় সড়কে গর্ত করে প্রতিবন্ধকতা সৃষ্টি


পাবনা প্রতিনিধি : পাবনার সদর উপজেলার দোগাছি ইউনিয়নের মহুরিপাড়ায় সড়ক পথ দখল এবং গর্ত তৈরি করে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে গিয়ে গর্ত তৈরি, সড়ক পথ দখল করে ঘর নির্মাণ ও গাছ লাগানোর সত্যতা পাওয়া গেছে একটি পরিবারের বিরুদ্ধে। পরিবারটির দখলের কারণে ৩০ ফুট প্রশস্ত সড়কটি সংকীর্ণ হয়ে মাত্র ১০ থেকে ১২ ফুটে এসে ঠেকেছে।

 

ভুক্তভোগী এলাকাবাসী জানান, মহুরিপাড়ার মৃত মহির উদ্দিনের ছেলে মো. সোলেমান প্রাং ও তার পুত্র আব্দুল জব্বার প্রাং মহুরিপাড়া সড়কের পাশে অবৈধভাবে ঘর নির্মাণ করে এবং গাছ লাগিয়েই শুধু ক্ষান্ত হয়নি, তারা গর্ত খুঁড়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রেখেছে। তারা আরও জানান, বাবা-ছেলের একগুয়েমি, স্বেচ্ছাচারিতা ও দখলের কারণে সড়কটি দিন দিন সংকীর্ণ হয়েছে পড়েছে, অপরদিকে সড়কটি সংস্কারের অভাবে বেহালদশার কারণে গ্রামবাসী চলাচলে সমস্যার সম্মুখীন হচ্ছে।

এ বিষয়ে মো. সোলেমান বলেন, আমি আমার জায়গায় গাছ লাগিয়েছি। সড়কে গর্ত তৈরির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যাতায়াতের সময় একটি গাড়ির ধাক্কায় আমার মেহগনি গাছ ক্ষতিগ্রস্থ হওয়ায় আমি গর্ত করেছি এবং গাছের নিরাপত্তায় বাশের বেড়া দিয়েছি।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *