পুঠিয়ার সেনভাগে এলজিএসপি’র এইচবিবি করণ কাজে নিম্ন মানের ইট ব্যবহার করে কাজ করার অভিযোগ


পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ার সেনভাগে এলজিএসপি’র এইচবিবি করণ কাজে নিম্ন মানের ইট ব্যবহার করে কাজ করার অভিযোগ উঠেছে। দেখার যেন কেউ নেই। তবে বিষয়টি তদন্ত পূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবী করেন এলাকাবাসী।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ৬ নং জিউপাড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ছোট সেনভাগ খাইজার বাড়ী হতে সিরাজ হাজীর বাড়ী পর্যন্ত রাস্তা এইচবিবি করণ কাজ শুরু করেছে। এতে এলজিএসপি’র অর্থায়নে বরাদ্দ ধরা হয়েছে ৩ লক্ষ ৫৯ হাজার টাকা।


খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার সকাল থেকে নিম্ন মানের ইট ব্যবহার করে কাজ শুরু করেছে। সেখানে ৬ নং জিউপাড়া ইউনিয়নের চেয়ারম্যান হোসনেয়ারা-এর ছেলে কনক সেখানে দাঁড়িয়ে থেকে কাজ করাচ্ছেন। সাংবাদিকদের উপস্থিতি দেখে চেয়ারম্যানের ছেলে কনক বার বার ক্যামেরার সামনে এসে দারায় এবং ধাক্কা দিয়ে সাইডে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

স্থানীয়রা জানান, নিয়ম বর্হিরভূত ভাবে নিচে পরিমাণ মত বালি ব্যবহার না করে নাম মাত্র বালি দিয়ে এবং নিম্নমানের ইট ব্যবহার ও ইট বসানোর সময় ফাঁক বা দুরুত্ব রেখে কাজ করা হচ্ছে। তবে চেয়ারম্যান ও তার ছেলের ভয়ে এলাকাবাসী প্রতিবাদ করার সাহস পায় না। বিষয়টি তদন্ত পূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবী করেন এলাকাবাসী।


ওয়ার্ডের মেম্বর ও প্রকল্পের সভাপতি ছাইদুর রহমান জামাল জানান, আমি নিজেই জানিনা এইটা কি প্রকল্পের কাজ। আমাকে কেউ বলেনি। তাই বিষয়টি আমার জানা নাই।

জিউপাড়া ইউনিয়নের সচিব সাইদুল ইসলাম জানান, কাজটি শুরু করেছি কি না আমার জানা নাই। বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।


জিউপাড়া ইউনিয়নের চেয়ারম্যান হোসনেয়ারা জানান, লেখা লেখির দরকার নাই। আমার ছেলে তোমাকে খুশি করবে।

উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *