ভোলাহাটে বিদ্যুতের শর্টসার্কিটের আগুনে ১টি বাড়ী ভস্মিভূত


ছবি ক্যাপশন-ভোলাহাটে বিদ্যুতের শর্টসার্কিটের আগুনে ১টি বাড়ী ভস্মিভূত হওয়ার কিছু দৃশ্য।

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বিদ্যুতের শর্টসার্কিট হয়ে আগুন লেগে একটি বাড়ীসহ অন্যান্য সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে বলে প্রত্যক্ষ করা গেছে। সরজমিন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার দিবাগত রাত প্রায় সাড়ে ১১টায় উপজেলার ৩নং দলদলী ইউনিয়নের পুরাতন বারইপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে হেফাজুদ্দিনের বাড়ীর সকলে প্রতিদিনের ন্যায় ঘুমন্ত অবস্থায় থাকে।

 

এ সময় হঠাৎ বিদ্যুতের শর্টসার্কিট হয়ে আগুন লাগলে বাড়ীতে থাকা বিভিন্ন আসবাবপত্র-খাট, ল্যাপ-তোসক, আলমারী, পড়নের কাপড়-পোষাক সম্পূর্ণ পুড়ে ভস্মিভূত হয়েছে। যার আনুমানিক মূল্য-৫লক্ষ টাকা। এ ছাড়াও বাড়ীর পোষা ১টি ৮মাসের গর্ভবস্থা গরু গুরুতর আহত যার মূল্য দেড় লক্ষ ও ৩টি ছাগলের মধ্যে ১টি মৃত, যার মূল্য-প্রায় ১০হাজার, ১০টি মুরগী, ২০টি হাঁস-যার আনুমানিক মূল্য-প্রায় ৫হাজার টাকা।

 

বাড়ীতে রাখা নগদ টাকা ৬৫হাজার, ১৫মন ধান ও ১০মন চাউল সম্পূর্ণ পুড়ে ভস্মিভূত হয়েছে বলে জানান, হেফাজুদ্দিনের স্ত্রী পান্তারা বেগম। প্রত্যক্ষদর্শীরা ও হেফাজুদ্দিনের স্ত্রী আরো বলেন, তাদের ছোট্ট মেয়েটি আগুন লাগা ঘরে ঘুমিয়ে থাকলে মেয়েকে বাঁচাতে গিয়ে বাবা হাফিজুদ্দিন নিজেই আগুনে গুরুতর আহত হয়।

 

আহত হাফিজুদ্দিনকে স্থানীয় হাসপাতালে ঐ রাতেই ভর্তি করা হয়েছে। প্রতিবেশীরা বলেন, আগুনে বাড়ীর সমস্তকিছু পুরে গেলে রাতের খাবারও তাদের বাড়ীতে ছিলো না, আমরা খাবার দিলে তারা সকলে খায়।

 

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আরজেত আলী ভুটুর সাথে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

 

ইউনিয়নের ওয়ার্ড মেম্বার আবুল কালাম ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি সংশ্লিষ্ট দপ্তরের সাথে যোগাযোগ করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানান।

 

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *