মোহনপুরে কুব্বাস আলীর চেহলাম অনুষ্ঠিত


মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুরে রাতের আধারে সন্ত্রাসীদের অস্ত্রের কোপে প্রাণ হারানো বিশিষ্ট সমাজসেবক কুব্বাস আলীর চেহলাম (চল্লিশা) অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে উপজেলার খয়রা এলাকায় তার নিজ বাসভবনে এ চেহলাম অনুষ্ঠিত হয়। চেহলাম অনুষ্ঠানে উত্তরবঙ্গের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী অরাজনৈতিক সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের একটি প্রতিনিধি দল অংশ নেয়।

 

সংগঠনটির সভাপতি ও সিনিয়র সাংবাদিক সাইদুর রহমানের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন- জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সদস্য রাকিবুল হাসান শুভ, আরিফুল ইসলাম, হানিফ চৌধুরী। চেহলামে প্রয়াত কুব্বাস আলীর পরিবারের লোকজন তার আত্মীয় স্বজন ছাড়াও এলাকার বিভিন্ন শ্রেনীপেশার মানুষদের আমন্ত্রণ জানান। ফলে এলাকার জনসাধারণ চল্লিশা অনুষ্ঠানে যোগ দেন।

 

এ সময় তারা প্রয়াত কুব্বাস আলীর অবদানকে স্মরণ করে তার আত্মার শান্তি কামনা করে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন। চেহলাম শেষে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের প্রতিনিধি দল কুব্বাস আলীর পরিবারের সদস্যদের সাথে সাক্ষাত করেন এবং তাদেরকে সান্ত¡না দিয়ে খুনীদের বিরুদ্ধে আইনী লড়াইয়ে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার দিকে উপজেলার খয়রা এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে বিশিষ্ট সমাজসেবক কোব্বাস আলীকে (৬০) ধারালো অস্ত্র দিয়ে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

 

এ সময় বাধা দিতে গেলে কোব্বাস আলীর দুই ছেলেও অস্ত্রের কোপে গুরুতর আহত হন। তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হন। ওই ঘটনায় ১৬ জনকে আসামী করে থানায় হত্যা মামলা করা হয়। পুলিশ অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করে।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *