রোজিনা ইসলামকে হেনস্তা করায় ক্রীড়া সাংবাদিকদের প্রতিবাদ


রোজিনা ইসলামকে হেনস্তা ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ জানিয়েছন ক্রীড়া সাংবাদিকরা। ছবি : সংগৃহীত

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ জানিয়েছন ক্রীড়া সাংবাদিকরা। আজ মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় ফুটবল দলের অনুশীলন শেষে অ্যাথলেটিকস ট্র্যাকে বসে এর প্রতিবাদ জানানোর পাশাপাশি তাঁর মুক্তির দাবি করেন।

আজ দুপুরে বুম ও ক্যামেরা সামনে রেখে অ্যাথলেটিকস ট্র্যাকে বসে প্রতিবাদ জানান ক্রীড়া সাংবাদিকরা। প্রায় ৫ মিনিট  সেখানে হাঁটু গেড়ে বসে ঘটনার প্রতিবাদ জানিয়েছেন। এই প্রতিবাদ কর্মসূচিতে দেশের শীর্ষ স্থানীয় পত্রিকা, টেলিভিশন চ্যানেল ও অনলাইনের গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

এনটিভির ক্রীড়া সম্পাদক নাসিমুল হাসান এ ব্যাপারে বলেন, ‘সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ করা সম্ভব না হলে এই পেশার উন্নয়ন ঘটানো সম্ভব নয়। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ ঠিকভাবে কার্যক্রম পরিচালনা করতে না পারলে উন্নয়ন বাধাগ্রস্ত হয়।’

 

বাংলাভিশনের ক্রীড়া সম্পাদক সাইফুর রহমান চৌধুরী বলেন, ‘সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এই ঘটনা সৎ ও নির্ভিক সাংবাদিকতার ক্ষেত্রে বড় বাধা। প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। তাঁর দ্রুত মুক্তি দাবি করছি।’

 

এদিকে পেশাগত দায়িত্ব পালনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে সাংবাদিক রোজিনাকে একটি কক্ষে পাঁচ ঘণ্টা আটকে রাখা হয়। রাতভর থানায় আটক রেখে সকালে তাঁকে আদালতে নেওয়া হয়। আজ আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *