শেরেবাংলায় সাকিবের বৃষ্টিস্নান

বৃষ্টির পানিতে দুষ্টুমিতে ভাসলেন সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত
বৃষ্টির পানিতে দুষ্টুমিতে ভাসলেন সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

দ্বিতীয় দিনের খেলা তখনও আনুষ্ঠানিকভাবে বন্ধ ঘোষণা হয়নি। অবশ্য খেলোয়াড়রা ততক্ষণে জেনে গিয়েছেন এদিন আর বল মাঠে গড়াচ্ছে না। এই সুযোগে অনেকটা ছেলেবেলায় হারিয়ে গেলেন সাকিব আল হাসান। হঠাৎ মাঠের পূর্ব দিকের ইনডোর থেকে ছুটে আসলেন মাঠের দিকে। মাঠে ঢুকেই বৃষ্টির পানিতে দুষ্টুমিতে ভাসলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বিকেল ৩টায় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। তার মিনিট ১০ মিনিট আগে বৃষ্টিস্নানে মেতে উঠেন সাকিব। ইনডোর থেকে মাঠে ঢুকে হঠাৎ করে পিচ কভারের ওপর স্লাইড করলেন তিনি। পূর্ব দিকের পিচ কভার থেকে স্লাইড করে পুরো শরীর ছেড়ে দিলেন বৃষ্টির পানিতে। ধীরে ধীরে স্লাইড করে চলে গেলেন প্রায় ১৫ গজ দূরে।

মুহূর্তের মধ্যে সবার চোখ পড়ল সাকিবের দিকে। গ্যালারি থাকা কয়েকজন দর্শক হাতে তালি দিয়ে উপভোগ করলেন। সাকিবও মাতলেন বৃষ্টিতে ভেজার আনন্দে। সাকিবের এই দুষ্টুমি এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে। বৃষ্টির দিনে সাকিবের এই দুষ্টুমি ভালোই আনন্দ দিল নেটিজেনদের।

এই সিরিজ শেষেই নিউজিল্যান্ড সফরে উড়াল দেবে বাংলাদেশ দল। সাকিবকে রেখে গতকাল শনিবার দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু দল ঘোষণার কিছুক্ষণ পরই জানা যায়, এই সফরে থাকছেন না সাকিব। অফিশিয়ালভাবে এই সফর থেকে ছুটি নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

আগামী ৮ ডিসেম্বর শেষ হবে পাকিস্তান সিরিজ। পাকিস্তান সিরিজ শেষ হওয়ার পরপরই নিউজিল্যান্ডে যাবেন মুশফিক-মুমিনুলরা।