হেরেছে আবাহনী, জিতেছে ব্রাদার্স ও দোলেশ্বর


ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে আজ সোমবার জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন, খেলাঘর সমাজ কল্যান সিমিতি ও প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। দিনের সবচেয়ে বড় অঘটন ঘটেছে, ঢাকা আবাহনী লিমিটেডকে হারিয়ে দিয়েছে খেলাঘর। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই ম্যাচে নীল-আকাশি শিবির হেরেছে ৮ রানে।

আজ সোমবার সাভার বিকেএসিপতে অনুষ্ঠিত ম্যাচে খেলাঘর প্রথমে ব্যাট করে ১৬৪ রান করে। ওপেনার ইমতিয়াজ হোসেন ৬৬ ও অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ৩৩ রান করেন। আবাহনীর হয়ে আরাফাত সানি ও মোসাদ্দেক হোসেন সৈকত দুটি করে উইকেট নেন।

 

জবাবে আবাহনীর ইনিংস থেমে যায় ১৫৬ রানে। মোহাম্মদ নাঈম (৪৯) ও নাজমুল হোসেন শান্ত (৪৯) দারুণ দুটি ইনিংস খেলেও দলের হার এড়াতে পারেননি। খালেদ আহমেদ ও রনি চৌধুরী দুটি করে উইকেট নেন।

 

সংক্ষিপ্ত স্কোর

খেলাঘর: ২০ ওভারে ১৬৪/৬ (ইমতিয়াজ ৬৬, রাফসান ১৮, মিরাজ ৩৩, সালমান ১৩, মাসুম ৪*, রিশাদ ৮*; সাইফউদ্দিন ৪-০-২৭-১, আরাফাত সানি ৪-০-২৫-২, তানজিম ৪-০-৩৩-১, তাইজুল ২-০-২১-০, সৈকত ৩-০-২৪-২)।

 

আবাহনী : ২০ ওভারে ১৫৬/৫ (নাঈম ৪৯, মুশফিক ৮, শান্ত ৪৯, সৈকত ২১, আফিফ ২২*; রনি ৩-০-২৩-২, মাসুম ৪-০-৪০-০, মিরাজ ৪-০-১৯-০, খালেদ ৪-০-৩৫-২, রাফসান ১-০-৫-১)।

 

ব্রাদার্স ইউনিয়ন-ওল্ড ডিওএইচএস

দিনের আরেক ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ২ রানের দারুণ জয় পেয়েছে ওল্ড ডিওএইচএসের বিপক্ষে। মাইশুকুর রহমানের দারুণ একটি ইনিংসের ওপর ভর করে ব্রাদার্স প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৩৯ রান করে। বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ব্রাদার্স ইউনিয়ন। মাইশুকুর রহমানের ৪৮ বলে ৬৮ রান করেন। চারটি চার ও চারটি ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন তিনি।

 

১৪০ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে ওল্ড ডিওএইচএস শুরুটা দারুণ করেছিল। কিন্তু শেষ দিকে গিয়ে আর পারেনি, তাই মাত্র দুই রান বাকি থাকতেই ইনিংস থেমে যায় তাদের।

সংক্ষিপ্ত স্কোর

ব্রাদার্স: ২০ ওভারে ১৩৯/৫ (মিজানুর ২১,  মাইশুকুর ৬৮*, রাহাতুল ২৬, আলাউদ্দিন ৮*; মোহামামদ শান্ত ৩-০-২০-১, মোহাইমিনুল ৩-০-১১-১, আলিস ৪-০-২৩-২)।

ওল্ড ডিওএইচএস: ২০ ওভারে ১৩৭/৩ (আনিসুল ৬৪, রাকিন ৩৩, মাহমুদুল ৩৪, রায়ান ৩*, প্রিতম ১*; সাকলাইন ৪-০-২৯-০, রাহাতুল ৪-০-১৫-১,  মানিক ২-০-১৪-১)।

প্রাইম দোলেশ্বর-শাইনপুকুর

দিনের আরেকটি ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাব হেরেছে প্রাইম দলেশ্বরের কাছে। দলেশ্বর জিতেছে ৪ উইকেটে। প্রথমে ব্যাট করে শাইনপুকুর ১৬২ রান করে। জবাবে সাইফ হাসানের দারুণ হাফ-সেঞ্চুরিতে (৫০) ছয় উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দোলেশ্বর।

সংক্ষিপ্ত স্কোর

খেলাঘর: ২০ ওভারে ১৬৪/৬ (ইমতিয়াজ ৬৬, রাফসান ১৮, মিরাজ ৩৩, সালমান ১৩, মাসুম ৪*, রিশাদ ৮*; সাইফ উদ্দিন ৪-০-২৭-১, আরাফাত সানি ৪-০-২৫-২, তানজিম ৪-০-৩৩-১, তাইজুল ২-০-২১-০, মোসাদ্দেক ৩-০-২৪-২)।

 

আবাহনী:  ২০ ওভারে ১৫৬/৫ (মুনিম ০, নাঈম ৪৯, মুশফিক ৮, শান্ত ৪৯, মোসাদ্দেক ২১, আফিফ ২২*; রনি ৩-০-২৩-২, মাসুম ৪-০-৪০-০, মিরাজ ৪-০-১৯-০, নোমান ৪-০-৩৫-০, খালেদ ৪-০-৩৫-২, রাফসান ১-০-৫-১)।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *