নাটোরে চেয়ারম্যানের ওপর হামলা


নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে মাঝগাঁ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল্লাহ আল আজাদ দুলালের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদে চেয়ারম্যানের অনুসারী ও লোকজন বনপাড়া-হাটিকুমরুল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।
বৃহস্পতিবার(১৩ জুন) দুপুর দেড়টার দিকে প্রতিবাদে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে অবরোধ করেন।
এসময় ২০মিনিট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে উভয় দিকে কয়েকশ যানবহন আটকা পড়ে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিলে অরোধকারীরা তা তুলে নেন চেয়ারম্যান সমার্থকরা।
হামলার কথা স্বীকার করে (ইউপি) চেয়ারম্যান আব্দুল্লাহ আল আজাদ দুলাল বলেন, বৃহস্পতিবার সকালে ঈদ উপলক্ষ্যে হতদরিদ্রদের জন্য ভিজিএফের চাল সংগ্রহের জন্য ইউনিয়ন পরিষদে যাই। এসময় এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারীর কয়েকজন লোক ইউনিয়ন পরিষদে আসেন। পরে আমি অফিসের ভেতরে বসলে তারা রুমের ভিতরে প্রবেশ করেন। এরপর ভিজিএফের চালের ৫০ শতাংশ তাদের ব্যক্তিদের নামে দিতে দাবি করেন।
আমি বলি, এসব তালিকা এ ভাবে হয় না, এ তালিকা চেয়ারম্যান, মেম্বার এবং কমিটির মাধ্যমে বাস্তবায়ন হয়। তারা জোর দাবি করেন কেন দিবি না। ৫০ শতাংশ আমাদের দিতে হবে। তোর বাপের চাল নাকি এ বলে আমার ওপর ৮ থেকে ১০ জন মারধর শুরু করে। এসময় স্থানীয় লোকজন এগিয়ে এলে তারা অফিস কক্ষের আসবারপত্র ভাংচুর করে চলে যায়।
তিনি আরও বলেন, আমার ওপর যারা হামলা করেছে তাদের দ্রুত বিচার দাবি করছি। এ বিষয়ে থানায় একটি অভিযোগপত্রের প্রস্তুতি চলছে।
এ বিষয়ে বড়াইগ্রাম থানার কর্মকর্তা ওসি শফিউল আজম খান বলেন, এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।
এ বিষয়ে জানতে চাইলে নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, বাজেট অধিবেশন চলায় বর্তমানে আমি ঢাকায় অবস্থান করছি। ইউনিয়ন পরিষদে গোলযোগের ঘটনা সাংবাদিকদের মাধ্যমে জানলাম। অসলেই কী ঘটেছিল সম্পূর্ণভাবে জানতে পারিনি। জেনে পরে বিস্তারিত জানাতে পারব।