প্রধান মন্ত্রীকে হত্যার হুমকিদাতা বিএনপির নেতা চাঁদ গ্রেফতার


স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। বৃহস্পতিবার পৌনে ১২টায় আরএমপি’র সদর দপ্তরে সংবাদ সম্মেলনে রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন এবং আরএমপি পুলিশ কমিশনার মোঃ আনিসুর রহমান এই তথ্য জানান।

আরএমপি পুলিশ কমিশনার মোঃ আনিসুর রহমান জানান, বৃহস্পতিবার বেলা সোয়া ১১ টার দিকে বিশেষ টিমের অভিযানে রাজশাহী মহানগরীর ভেরিপাড়া মোড় এলাকা থেকে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করা হয়। এ সময় আবু সাঈদ চাঁদের অপরাধের ধারন ও পূর্বের অপরাধের তথ্য তুলে ধরেন। চাঁদ বর্তমানে আমাদের পুলিশ হেফাজতে আছে। পরবর্তীতে আমরা আইনী কার্যক্রম চালু করবো।

রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন বলেন, আমাদের আগাম তথ্যের ভিত্তিতে মহানগর ও জেলা পুলিশ বিভিন্ন জায়গায় চেকপোষ্ট স্থাপন করে। আজকে সে গাড়ী কে পালাচ্ছিল সে সময় প্রাইভেট কার থেকে তাকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় কুমার বসাক সহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার (১৯ মে) রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে বিএনপির বিক্ষোভ সমাবেশ হয়। সেই সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

রোববার (২১ মে) রাতে রাজশাহীর পুঠিয়া থানায় সন্ত্রাস দমন আইনে বাদী হয়ে একটি মামলা করেন রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ দলীয় সিদ্ধান্ত মোতাবেক মামলা দায়ের করেন। যেখানে আসামি করা হয় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে।

এরপর দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাকে গ্রেফতার ও বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন এবং দেশেরে বিভিন্ন থানায় মামলা দায়ের করেন নেতা-কর্মীরা এবং পুলিশ সদস্যরা বাদী হয়ে মামলা দায়ের করেন।