মেক্সিকোর জার্সি বিতর্কে যা বললেন মেসি


লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

জয়ের পর উদযাপন করাটা অতি স্বাভাবিক ব্যাপার। দলের জয়ের উদযাপনের অংশ হতে পারাও গর্বের ব্যাপার। তবে এবার সেই উদযাপনকে ঘিরেই চলছে তর্ক-বিতর্ক। মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার প্রথম জয়ের পর ড্রেসিংরুমে গিয়ে সবাই সেই উদযাপনে সামিল হয়েছিলেন। ক্লান্তি দূর করা এবং দলকে চাঙ্গা করতে যোগ দিয়েছিলেন লিওনেল মেসিও।

এতে বিপত্তি বেধেছে তারকা ফুটবলার মেসিকে নিয়ে। ইচ্ছাকৃত কোনো কাজ না করেও মেক্সিকান বক্সার ক্যানেলো আলভারেজের গালি এবং হুমকি শুনতে হচ্ছে তাঁকে। আলভারেজ অভিযোগ করেছেন, মেসি না কি মেক্সিকোর জার্সিকে অবমাননা করেছে। আলভারেজ অভিযোগের পর এ বিষয়ে জবাব দিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। মেসি জানিয়েছেন বিষয়টি স্রেফ ভুল বুঝাবুঝি।

এ ব্যাপারে মেসি বলেছেন, ‘আমি মনে করি, ব্যাপারটা পুরোটাই ভুল বোঝাবুঝি। আমাকে যাঁরা চেনেন, সবাই জানেন, আমি কখনোই অপরকে অসম্মান করি না। তাই আমার এখানে ক্ষমা চাওয়ার কিছু নেই। কারণ, আমি মেক্সিকো জাতীয় দল বা মেক্সিকানদেরকে কোনো অসম্মান করিনি।’

গত ২৫ নভেম্বর দিনগত রাত ১টায় মেক্সিকোকে ২-০ গোলে হারানোর পরে ড্রেসিং রুমে মেসিদের উদযাপনের একটি ভিডিও প্রকাশ করে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। সেখানে দেখা যাচ্ছে পুরো দল গান গেয়ে নেচে আনন্দ উদযাপন করছে। এমনকি গোলরক্ষক অ্যামিলিয়ানো মার্টিনেজ টেবিলের ওপরে উঠে লাফাচ্ছেন। সে সময়ে মেসির পায়ের সামনে কিছু একটা পড়ে থাকতে দেখা যায়। তখন মেসি জিনিসটাকে একটু পাশে পা দিয়ে সরিয়ে রাখেন।

তারপর থেকেই মেক্সিকান বক্সার ক্যানেলো আলভারেজ চটেছেন। তিনি বলছেন, ‘মেসি ইচ্ছাকৃতভাবে মেক্সিকোর জার্সিকে অবমাননা করেছেন। পায়ে মাড়িয়েছেন।’

অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তরা বলছেন, সেখানে জার্সি অবমাননার মতো কোনো কাজই মেসি করেননি।