মেসির পিএসজি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা


পিএসজির জার্সিতে লিওনেল মেসি। ছবি : এএফপি

গুঞ্জন যতটা রটে তার কিছুটা হলেও বটে। আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির সঙ্গে এই প্রবাদটা অনেকটাই মিলে যায়। অনেকদিন ধরেই ফরাসি ক্লাব পিএসজি ছাড়ছেন মেসি, এমন নানা গুঞ্জন শোনা গেলেও অবশেষে আনুষ্ঠানিকভাবে মেসির ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন পিএসজির কোচ ক্রিস্টোফার গালতিয়ের।

মেসি প্রসঙ্গে গালতিয়ের বলেন,‘ বিশ্বের সেরা ফুটবলারকে কোচিং করাতে পারাটা আমার জন্য গর্বের। আমি আপনাদের আনুষ্ঠানিভাবে জানাতে চাই, এটাই পিএসজির জার্সিতে তার শেষ মৌসুম। এটাই পার্ক দে প্রিন্সেসে তার শেষ ম্যাচ হতে যাচ্ছে। আমি আশা করি, সবাই তার এই সিদ্ধান্তকে স্বাগত জানাবে’।

মেসি যে ক্লাব ছাড়তে পারেন তার আভাস আগেই মিলছিল। কারণ, তার সঙ্গে জুন পর্যন্ত ক্লাবটি চুক্তির মেয়াদ থাকলেও নবায়নের বিষয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি মেসি কিংবা পিএসজি কৃর্তপক্ষ কেউই।

এর ওপর সৌদি ক্লাব আল হিলাল তো তাকে ৫০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়ে রেখেছিল। সেই প্রস্তাবেও নাকি রাজি মেসির বাবা জর্জ মেসি, এমনটাও গুঞ্জন রয়েছে। যদিও আরও বেশকটি ক্লাব তাকে নিয়ে আগ্রহ দেখিয়েছে। মেসির নতুন গন্তব্য কোথায়, সেই প্রশ্নের উত্তরের অপেক্ষায় ভক্ত-সমর্থকরা।