রমজানে বাজার মনিটরিং হবে কঠোর হস্তে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী


বাঘা(রাজশাহী) প্রতিনিধি :  রাজশাহীর চারঘাট-বাঘা সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, কতিপয় ব্যবসায়ী পণ্য মৌজুদ করার কারনে রমজান মাসে দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি পায়। কিন্তু এবার সে সুযোগ হবেনা। এবার রমজানের পূর্বে সরকার এক কোটি গরিব-দুখি পরিবারের মাঝে দুই দফা করে (টিসিবি) পণ্য সরবরাহ করবে। এতে করে ১৬ কোটি মানুষের মধ্যে উপকার ভোগির সংখ্যা দাড়াবে প্রায় পাঁচ কোটি। রবিবার দুপুরে বাঘা উপজেলা চত্বরে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পন্যের শুভ উদ্বোধনের পূর্ব আলোচনায় তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমরা আমাদের জীবন দশায় দেখে আসছি , প্রতি বছর কোন-না কোন এক সময় ব্যবসায়ী সিন্ডিকেটের কারনে দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি পায়। আর এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী এবার পবিত্র রমজান মাসে দেশব্যাপী নির্দিষ্ট ডিলারদের মাধ্যমে অতি স্বল্প মুল্যে দুই কেজি করে ডাল, চিনি, ও সয়াবিন বিক্রয় করবেন। তিনি আরো বলেন, এবার ছোলার বাজার স্বাভাবিক রয়েছে। এ কারনে এটি টিসিবি পন্যের মধ্যে আনা হয়নি। এছাড়াও তিনি বলেন, আমাদের সরকার আমলে কৃষিতে বিপ্লব ঘটেছে। আমরা গরিব মানুষদের কখনোই বিপদে ফেলতে চাইনা। পন্য মৌজুদ রাখার বিষয়ে আইন রয়েছে। সেখানে একজন ব্যবসায়ী কি পরিমান পণ্য মৌজুদ রাখতে পারবেন তা স্পষ্ট বলা আছে। এ দিক থেকে যদি কোন ব্যবসায়ী নির্দিষ্ট পরিমানের বেশি পণ্য মৌজুদ রাখে তাহলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হহবে।

এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাঘা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর নব নির্মিত দ্বিতীয়তলা ভবন এর উদ্বোধন এবং বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমল মতি শিশুদের মুখে ‘‘জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ’’ উপলক্ষে ট্যাবলেট ও পানি তুলে দিয়ে এর শুভ উদ্বোধন করেন। সব শেষে তিনি বাঘা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বসে সরকারী কর্মকর্তা ও রাজনৈতিক নেতাদের সাথে এলাকার বিভিন্ন বিষয় এবং উন্নয় ও অগ্রগতি নিয়ে মত বিনিময় করেন।

পৃথক এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু, জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী রোকনুজ্জামান, বাঘা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আবু রাসেদ, রাজশাহী জেলা আ’লীগের সদস্য রোকনুজ্জামান রিন্টু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন,রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা, বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ,বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনজারুল ইসলাম প্রমুখ।