রাবিতে তরুণ উদ্যোক্তা ও ব্যবসায় সম্পর্কে উদ্বুদ্ধকরণ কর্মসূচি


স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোক্তা ও ব্যবসায়ী হিসেবে গড়ে তুলতে উদ্বুদ্ধকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে রাবি’র শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এই কমূসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এই আয়োজনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক কাজী রফিকুল হাসান, রাবি উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক মোঃ সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক মোঃ হুমায়ুন কবীর এবং রাজশাহী চেম্বারের সভাপতি মাসুদুর রহমান রিংকু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশনের চেয়ারপারসন ড. মোঃ মাসুদুর রহমান। অনুষ্ঠানে এসএমই এর মহাব্যবস্থাপক নাজিম হাসান সাত্তার স্বাগত বক্তব্য রাখেন। এছাড়া রাবি ক্যারিয়ার কাউন্সেলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের সহকারী পরিচালক মো. ইমরান হোসেন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর ‘কভিাবে একজন সফল উদ্যোক্তা হওয়া যায় ও ‘নতুন ব্যবসা এবং র্স্টাটআপরে জন্য মূলধন তহবলিরে উৎস’ শীর্ষক দুটি প্লিনারি সেশন অনুষ্ঠিত হয়। এসব প্লিনারি সেশনে দেশের খ্যাতনামা ব্যাংকের নির্বাহী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কর্মকর্তা ও উদ্যোক্তা প্রমুখ বক্তব্য রাখেন।

দিনব্যাপী এই কর্মসূচিতে প্রায় ৩০০ জন শিক্ষার্থী অংশ নেয়। রাবির ক্যারিয়ার কাউন্সেলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের তত্ত্বাবধানে শিল্প মন্ত্রণালয়ের ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন এই কর্মসূচির আয়োজন করে।