পদ্মা ব্রিজ দেখতে ক্রিকেট ভক্ত টাইগার শোয়েব


বাংলাদেশ ক্রিকেট দল যেখানে উপস্থিত হয় সেখানেই দেখা যায় টাইগার শোয়েবকে। দীর্ঘদিন বাঘের রূপ ধারণ করে গ্যালারিতে বসে সমর্থন দিচ্ছেন। এবার তাকে দেখা গেল ভিন্ন জায়গায়। পদ্মার বুকে লাল-সবুজের পতাকা হাতে হাজির শোয়েব আলী। উপলক্ষ্য স্বপ্নের পদ্মাসেতুর শেষ স্প্যানটি বসেছে বৃহস্পতিবার।

৪১তম স্প্যানটি বসানোর মধ্য দিয়ে পদ্মা নদীর দুই প্রান্ত যুক্ত হলো। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটেছে। এদিন দুপুর ১২টার দিকে সর্বশেষ স্প্যানটি বসানোর কাজ শেষ হয়।

শেষ স্প্যানটি সেতুর ১২ ও ১৩ নম্বর খুঁটির ওপর বসানো হয়। সর্বশেষ স্প্যানটি বসানোর মাধ্যমে আলোচিত পদ্মা সেতুর সবচেয়ে গুরুত্বপূর্ণ বড় কাজের সমাপ্তি হলো। একটি ট্রলারে চিরচেনা বাঘের আদলে জাতীয় পতাকা নিয়ে সেতুর সামনে গিয়েছিলেন শোয়েব।

তিনি বলেন, ‘এটা অন্যরকম অনুভূতি। অন্যরকম আনন্দ। প্রতিটা খেলা দেখতে গেলে চিন্তা থাকে জিতব না হারব। তবে আজকের বিষয়টি ভিন্ন। আজকে শতভাগ সেই চিন্তা ছিল না। আমরা আজকে শুধু জয়ী। কারণ পদ্মাসেতুর শেষ স্প্যানটি বসেছে। আমার বাড়ি পদ্মার পাড়েই। আমার মতো আজ সবার মনেই আনন্দ। কখন শেষ স্প্যানটি বসবে অপেক্ষায় ছিলাম। অবশেষে তা বসানো হলো।