‘প্রস্তাব আসছে, আমিও অপেক্ষায় আছি’


সেন্সর বোর্ডের সংশোধনীর মুখে মুক্তি আটকে আছে অপু বিশ্বাসের সদ্য অভিনীত ‘কমলা সুন্দরী’ ছবিটি। শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ওই ছবিতে চিত্রনায়ক বাপ্পি চৌধুরীর বিপরীতে দেখা যাবে অপুকে।

গত ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে ছবিটি মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। এ নিয়ে পরিচালকের পর এবার কথা বলেছেন ছবির নায়িকাও। অপু বিশ্বাস বলেন, ‘এটা সেন্সর হয়ে গেলে রিলিজ দিয়ে দেবে। আমি যতটুকু শুনেছি, ১৬ ডিসেম্বর মুক্তির কথা ছিল, একটা টেকনিক্যাল প্রবলেম ছিল, সেটা ওভারকাম করে ফেলেছে।’

শাকিব খানের সঙ্গে গোপনে প্রেম ও বিয়ের দীর্ঘ ৮ বছর পর তা প্রকাশ্যে আসে। এরপর অপু-শাকিবের ছাড়াছাড়ি হয়। তালাকের পর ছেলেকে নিয়েই এখন অপুর সংসার। শোনা যায়, সুযোগ পেলে শাকিবও ছেলের খোঁজখবর নেন। বাবা হিসেবে একমাত্র ছেলে আদরের আব্রামের প্রতি শাকিবের ভালোবাসারও কোনও কমতি নেই।

এরইমধ্যে অপু বিশ্বাসের দ্বিতীয় বিয়ের গুঞ্জন শোনা যায়। কয়েক মাস আগে অপু জানিয়েছিলেন, দ্বিতীয়বার বিয়ে করলে সেটা পরিবারের পছন্দে করতে চান। সেটা কবে নাগাদ কিংবা এ নিয়ে কোনও প্রস্তুতি আছে কিনা, আপাতত তা জানা যায়নি।

তবে ঢালিউডের জনপ্রিয় এই নায়িকার হাতে এখন অফার আসছে। না, বিয়ের প্রস্তাব নয়, কাজের প্রস্তাব।

এ নিয়ে অপু বিশ্বাস গণমাধ্যমকে বলেন, ‘কাজ করা হচ্ছে না। আর ওই রকমভাবে ভালো কোনও কাজ আসছে না। কাজের প্রস্তাব আসছে, ভালো কিছু আসছে না। ভালো কিছুর জন্য আমিও অপেক্ষায় আছি।’

এ মুহূর্তে সরকারি অনুদানে নির্মিতব্য ‘ছায়াবৃক্ষ’ নামের নতুন একটি ছবিতে কাজ করছেন অপু বিশ্বাস।

এ ছবি নিয়ে নায়িকা বলেন, ‘কাজ এখনও বাকি আছে। ৬০ ভাগ কাজ শেষ, এখনও ৪০ ভাগ বাকি। জানুয়ারিতে আমি শিডিউল দিতে পারবো।’

কলকাতায় ‘শটকার্ট’ নামের একটি ছবিতেও অভিনয় করেছেন অপু বিশ্বাস। সেটিও মুক্তির অপেক্ষায় রয়েছে। ‘শটকার্ট’ ছবির গল্প ও চিত্রনাট্য করেছেন উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী, আর পরিচালনা করেছেন সুবীর মণ্ডল। সেই ছবিতে অপুর নায়ক পরমব্রত চ্যাটার্জি।