আইটিসি মন্ত্রণালয়ের যুগ্ন সচিবের সাথে জেলা পরিষদের মতবিনিময় সভা।


নিজস্ব প্রতিবেদক: গতকাল সোমবার সকালে রাজশাহী জেলা পরিষদের সম্মেলন কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ন সচিব এহসানুল পারভেজ রাজশাহী জেলা পরিষদের সাথে মতবিনিময় করেন।

 

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার ও জেলা পরিষদের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা শাহানা আখতার জাহান। এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী প্রকৌশলী মাশুক-ই-মোহাম্মদ ও প্রধান হিসাররক্ষক আব্দুল মান্নান সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

মতবিনিময় সভায় যুগ্ন সচিব এহসানুল পারভেজ বলেন, রাজশাহী জেলা পরিষদের আওতায় এ অঞ্চলের ছেলে-মেয়েদের কর্মসংস্থানের জন্য কিছু প্রশিক্ষণের ব্যবস্থা করা যেতে পারে। এই প্রশিক্ষণগুলি কি ভাবে ব্যস্তবায়ন করা যায় সে বিষয়ে আলোচনা করেন তিনি।

 

এছাড়াও এ প্রশিক্ষণের পাঠসূচি কি ভাবে তৈরী করতে হবে, তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয় জেলা পরিষদকে কি কি সূযোগ সূবিধা প্রদান করবে এবং জেলা পরিষদের একটি ট্রেনিং সেন্টার তৈরীতে তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয় যেসকল সহযোগীতা করবে সে বিষয়ে তিনি বিস্তারিত আলোচনা করেন।

 

মতবিনিময় সভায় জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের এ উদ্যোগকে তিনি সাধুবাদ জানান। এ অঞ্চলের ছেলে-মেয়েরা অন্যান্য অঞ্চলের থেকে অনেক পিছিয়ে আছে। তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ের এ ধরণের সূযোগ সুবিধা পেলে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে।

 

এ প্রশিক্ষণ থেকে এ এলাকার সন্তানেরা তথ্য ও যোগাযোগ প্রযু্িক্ত বিয়য়ে বিশদ জ্ঞান অর্জন করতে পারবে এবং এই অর্জন থেকে এ অঞ্চলের ছেলে-মেয়ের সামনের দিকে এগিয়ে যাবে। জেলা পরিষদ চেয়ারম্যান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ন সচিব এহসানুল পারভেজ কে রাজশাহী জেলা পরিষদে আসার জন্য ধন্যবাদ জানান এবং তিনি মনে করেন যে আতিশীঘ্রই এই কর্মসূচি ব্যস্তবায়ন হবে।