আইপিএলে করোনাভীতি, চলে যাচ্ছেন বিদেশিরা


বেঙ্গালুরুর দুই ক্রিকেটার দেশে ফিরে গেছেন। ছবি : সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণে দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ভারতের নাকাল অবস্থা। পরিস্থিতি একেবারেই নিয়ন্ত্রণের বাইরে। রোগী শনাক্তে প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

ভারতে করোনা পরিস্থিতি যখন ভয়াবহ রূপ নিয়েছে, তখন আইপিএল আয়োজন নিয়েও প্রশ্ন উঠেছে। করোনাভীতির কারণে দেশে ফিরে যাচ্ছেন বিদেশি ক্রিকেটাররা।

 

স্পোর্টস্টারের খবরে জানা গেছে, চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হারের পর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দুই অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে গেছেন।

 

বেঙ্গালুরুর দেশে ফিরে যাওয়া দুই ক্রিকেটার হলেন, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন। তাঁরা এবারের আইপিএলে আর খেলবেন না।

 

এদিকে রাজস্থান রয়্যালসের বেন স্টোকস ও জফরা আর্চার চোটের কারণে নেই এবারের আইপিএলে। ইংল্যান্ডে ফিরে গেছেন লিয়াম লিভিংস্টোনও। ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরলেন অস্ট্রেলিয়ার পেসার অ্যান্ড্রু টাই।

 

ভারতে বর্তমান পরিস্থিতিতে ক্রিকেটাররা উদ্বিগ্ন হলেও বিসিসিআই ও ফ্র্যাঞ্চাইজিদের পক্ষ থেকে ক্রিকেটারদের আশ্বস্ত করা হচ্ছে, দর্শকশূন্য স্টেডিয়ামে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে আইপিএল হচ্ছে। তাই চিন্তার কিছুই নেই। তারপরও ক্রিকেটাররা যে উদ্বিগ্ন, সেটা বোঝা গেছে বিদেশিদের ভারত ছেড়ে চলে যেতে চাওয়া।

 

শুধু তাই নয়, পরিস্থিতি ঠিক না হওয়া পর্যন্ত এবারের আই থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথা জানিয়েছেন অশ্বিন। নিজের টুইটার অ্যাকাউন্টে অশ্বিন লিখেছেন, ‘আগামীকাল (২৬ এপ্রিল) থেকে এ বছরের আইপিএল থেকে বিরতি নিতে যাচ্ছি। আমার পরিবার এবং আমার বর্ধিত পরিবার (স্ত্রীর পরিবার) করোনা বিরুদ্ধে লড়াইয়ে ব্যস্ত। আর, এমন কঠিন সময়ে আমি তাঁদের পাশে থাকতে চাই। সব কিছু প্রত্যাশামতো সঠিক দিকে এগোলে, আশা করছি আবার খেলায় ফিরে আসব।‘