আগামীতে রাজশাহী কর্মমুখর এবং আরো আধুনিক ও সুন্দর হবে- মেয়র লিটন


স্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের  মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমি আপনাদের সহযোগিতা ও দোয়া চাই। আপনারা আমাকে আরেকবার সুযোগ দিবেন। আপনাদের সকলের সহযোগিতায় আগামীতে হবে রাজশাহী কর্মমুখর এবং আরো আধুনিক ও সুন্দর।

বৃহস্পতিবার (১১ মে) রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে অডিটোরিয়ামে প্রাইমারি ও হাইস্কুলের শিক্ষকদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সভায় প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, রাজশাহীতে নৌবন্দর হলে ব্যবসা-বাণিজ্য বাড়বে, কর্মসংস্থান হবে। রাজশাহীতে নৌবন্দর স্থাপন ও নৌরুট চালু করতে চাই। প্রথম পর্যায়ে ভারতের মুর্শিদাবাদের ধূলিয়ান থেকে গোড়াগাড়ীর সুলতানগঞ্জ পর্যন্ত নৌরুট চালু হবে। এরপর রাজশাহী হয়ে আরিচা হয়ে ঢাকা পর্যন্ত নৌরুট চালু হবে। এছাড়া রাজশাহী থেকে কলকাতা পর্যন্ত সরাসরি ট্রেন ও বাস সার্ভিব চালু করা হবে। বিসিক শিল্পনগরী-২ এর কাজ শেষ হয়েছে। সেখানে প্লট বরাদ্দ দেয়া হবে। সেখানে উদ্যোক্তাদের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প কারাখানা গড়ে তোলা হবে। পদ্মায় জেগে ওঠা চরে রিভার সিটি গড়ে তোলার পরিকল্পনা রয়েছে। যার মাধ্যমে বিদেশী পর্যটক বাড়বে। এছাড়া রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে চাই। আমি নির্বাচিত হলে এই কাগুলো বাস্তবায়ন হবে।

রাসিক মেয়র বলেন, নির্বাচন আসলেই একটি কুচক্রি মহল অপপ্রচার ও গুজব ছড়ায়। তাদের ব্যাপারে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. গোলাম মাওলা।

সভায় আরো বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, দারুস সালাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. এইচএম শহিদুল ইসলাম, রাজশাহী কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক নূরজাহান বেগম, পিএন স্কুলের প্রধান শিক্ষক তৌহিদ আরা ইরানি। সভায় বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ বিভিন্ন গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শমূলক বক্তব্য রাখেন।