আটচালা মন্দিরের রাস্তা বন্ধের অভিযোগ


গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর গোদাগাড়ী উপজেলা আদিবাসী ও হিন্দু সমাজ কল্যান সংগঠনটি (৪০ গ্রাম+) ১৯৮১ ইং সালে ৪০ গ্রাম নিয়ে গঠিত হওয়ার পর থেকে শ্রী শ্রী গৌরাঙ্গদেব বিগ্রহ ট্রাষ্ট বোর্ড ( শ্রী পাট ক্ষেতুরী ধাম) শ্যামাকুন্ড পুকুরের পশ্চিম পাড়ে শ্রী শ্রী নরোত্তম দাস মহাসয়ের তিরোভাবসহ বিভিন্ন তিথি উৎসব পালনে ভক্তদের সেবা কাজ করে আসছে। ২০১৮ ইং সালে আটচালা মন্দির নির্মানের জন্য সংগঠনটি শ্রী শ্রী গৌরাঙ্গদেব বিগ্রহ ট্রাষ্ট বোর্ডের কাছে অনুমোদন চাই এবং মন্দির নিমার্নের সিদ্ধান নেই।

পরে শ্রী শ্রী গৌরাঙ্গদেব বিগ্রহ ট্রাষ্ট বোর্ড ( শ্রী পাট ক্ষেতুরী ধাম) এর শ্যামাকুন্ড পুকুরের পশ্চিম পাড়ে আট চালা মন্দির নির্মানের জন্য স্থান নির্ধারন ও বাস্তবায়ন প্ল্যান অনুমোদন করেন ২০১৯ সালের মে মাসে তৎকালিন শ্রী শ্রী গৌরাঙ্গদেব বিগ্রহ ট্রাষ্ট বোর্ডের সাধারন সম্পাদক শ্রামাপদ স্যান্যাল।

অনুমোদন পাওয়ার পর ট্রাষ্ট বোর্ডের সার্বিক সহযোগিতার মাধ্যমে পরিকল্পিত কাজ সুষ্ঠ ও সুন্দর ভাবে বাস্তবায়ন চলিতে ছিল। গত ২০২২ সালের জুন মাসে সাবেক সভাপতি অসুস্থ হওয়ার পর ট্রাষ্ট বোর্ডের সদস্য অনুমোদিত প্ল্যান অনুসারে আটচালা মন্দিরের উন্নয়ন কাজ বাধা দিয়ে বন্ধ করে রেখেছে। বর্তমানে সংগঠনটির সেবা কাজ না হয় সেই লক্ষে ভক্তবৃন্ধ ও উন্নয়ন কাজের মালামাল সরবরাহ বাধার লক্ষে প্রাচির দিয়ে চলমান রাস্তা বন্ধ করছে। আদিবাসী ও হিন্দু সমাজ কল্যান সংগঠনটি (৪০ গ্রাম+) বার বার মৌখিক ও লিখিত আবেদন কররে কোন আসুফল পাচ্ছে না শ্রী শ্রী গৌরাঙ্গদেব বিগ্রহ ট্রাষ্ট বোর্ডের কাছ থেকে।

আট চালা মন্দিরের উন্নয়ন কাজের জন্য মালামাল নিয়ে যাওয়া ও ভক্তদের চলাচলের জন্য ২০ ফিট প্রস্থ রাস্তা রাখার জন্য ট্রাষ্ট বোর্ডের সভাপতি/ সম্পাদক বরারবর গত ৪ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখ পুনরায় লিখিত আবেদন করেন। আবেদনের অনুলিপি কপি রাজশাহী -১ আসনের সংসদ সদস্য, গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান, গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও সভাপতি বাংলাদেশ পুজা উৎযাপন পরিষদ, রাজশাহীকে দেন গোদাগাড়ী উপজেলা আদিবাসী ও হিন্দু সমাজ কল্যান সংগঠনের (৪০ গ্রাম+) সভাপতি ও আট চালা মন্দির নির্মান কমিটির সভাপতি।

গোদাগাড়ী উপজেলা আদিবাসী ও হিন্দু সমাজ কল্যান সংগঠনের (৪০ গ্রাম+) সাধারন সম্পাদক রবিন্দ্র নাথ খাখা বলেন, ১৯৮১ ইং সাল থেকে আমরা শ্রী শ্রী নরোত্তম দাস মহাসয়ের তিরোভাবসহ বিভিন্ন তিথি উৎসব পালনে ভক্তদের সেবা কাজ করে আসছি। আট চালা মন্দির নির্মানের জন্য ট্রাষ্ট বোর্ডের কাছ থেকে স্থান নির্ধারন ও বাস্তবায়ন প্ল্যান অনুমোদন নিয়ে মন্দিরের উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছি। বর্তমানে উন্নয়ন কাজ বন্ধের জন্য প্রাচির দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়া হচ্ছে।

আটচালা মন্দির কমিটির সভাপতি চিত্ত রঞ্জন দাস বলেন, ২০২২ সাল থেকে আটচালা মন্দির নির্মান ও উন্নয়ন কাজ বাধা গ্রস্তের জন্য বন্ধ আছে। আটচালা মন্দির নির্মান, উন্নয়ন কাজ ও ভক্তদের চলাচলের জন্য রাস্তার প্রয়োজন। ট্রাষ্ট বোর্ড প্রাচির নির্মান করে বন্ধ করে দিচ্ছে। আটচালা মন্দির নির্মান, উন্নয়ন কাজ ও ভক্তদের চলাচলের জন্য বসন্তপুর থেকে প্রেমতলী রাস্তার ধারে ২০ ফিট প্রস্থ রাস্তার দাবি আমাদের।

শ্রী শ্রী গৌরাঙ্গদেব বিগ্রহ ট্রাষ্ট বোর্ডের সভাপতি বিদ্যুৎ নারায়ন সরকার বলেন, আমি ঢাকায় রয়েছি। দরখাস্ত দিয়েছে এবিষয়ে সমস্যা সমাধান করা হবে। শ্রী পাট ক্ষেতুরী ধাম সংরক্ষনের জন্য প্রাচির নির্মান করা হচ্ছে। ট্রাষ্ট বোর্ডের ম্যানাজার গোবিন্দ চন্দ্র পাল আমাকে জানিয়েছে কে বা কাহারা নির্মানধীন প্রাচিরের কিছু অংশ ভেঙ্গে দিয়েছে। বিষটি আমি পুলিশ কমিশনারকে জানিয়েছি।