আত্রাইয়ে শুভ নববর্ষ ১৪৩০ উদযাপন উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা


মো: কাজী রহমান, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: আজ ১লা বৈশাখ। চৈত্রসংক্রান্তির মাধ্যমে পুরাতন বছরকে বিদায় জানিয়ে বাংলার নতুন বর্ষপঞ্জিতে আজ যুক্ত হবে ১৪৩০ সন। এই শুভ নববর্ষ উপলক্ষে নওগাঁর আত্রাইয়ে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ১০টার সময় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে এক মঙ্গল শোভাযাত্রা বাহির করা হয়।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন কুমার দাস, উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার, ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আমিনুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মইনুর রহমান, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সামাজিক-সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠনসহ বিভিন্ন স্তরের মানুষ স্বতঃস্ফূর্তভাবে মঙ্গল শোভাযাত্রা অংশগ্রহণ করেন।
শোভাযাত্রায় আবহমান বাংলার গ্রামীন ঐতিহ্য দিনকে ঘিরে সকলে অতীতকে ধরে রাখতে বিভিন্ন প্লাকার্ড সাম্প্রতিক ঘটনাপ্রবাহের প্রতীকী উপস্থাপনের নানা বিষয় স্থান পায়।