আর্চার-রয়ের কাছে হারলো ভারত


জোফরা আর্চার, মার্ক উড ও ক্রিস জর্ডানের পেসের তোপের পরে বাটলার-রয়ের ব্যাটে সহজ হার স্বিকার করলো স্বাগতিক ভারত। পাঁচ ম্যাচের সিরিজে দুর্দান্ত জয়ে ১-০ তে এগিয়ে গেলো সফরকারী ইংলিশরা।

শুক্রবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের ভারতের ব্যাটিংয়ে একপ্রকার হতাশায় কেটেছে। টস হেরে ব্যাটিংয়ে শুরুটা খুব একটা ভালো করতে পারেনি কোহলি-পান্ডিয়ারা। ৬ ওভারে ২০ রানে ৩ উইকেট হারিয়ে যখন দল ঝুঁকছে তখন হাল ধরার চেষ্টা করেছিলেন পান্ত আর আেইয়ার। কোহলি এদিন রশিদের বলে শুন্য রানেই ড্রেসিংরুমের পথ ধরেন।

ঋষভ পান্ত ২১ রানে ফিরলেও ৪৮ বলে ৬৭ রান করে ভারতকে সম্মানের জায়গায় নিয়ে গেছেন আেইয়ার। মাঝে হার্দিক পান্ডিয়াও ১৯ রানের বেশ কার্যকর ভুমিকা রেখেছে স্কোরে।

ইংলিশদের তিন পেসার জোফরা আর্চার, মার্ক উড ও ক্রিস জর্ডানের গতি আর বাউন্সে অল্পতেই আটকে থাকে ভারত। শেষে ৭ উইকেটে ১২৪ রান টার্গেট ছুড়তে পারে সফরকারীদের বিরুদ্ধে।

জবাবে ২ উইকেট হারিয়ে লক্ষ্য তাড়া করে ইংলিশরা জয় তুলে নেয় ১৫.৩ ওভারেই। ওপেনিং জুটিতে ৮ ওভারে আসে ৭২ রান। পাওয়ার প্লেতেই উঠেছে ৫০।

২৮ রানে বাটলারের পরে ফেরেন ফিফটি থেকে এক রান দূরে থেকে ফিরেন জেসন রয়ও। ৩২ বলে ৪৯ রান করে ফিরেছেন রয়। পরে ডেভিড মালান ও জনি বেয়ারস্টোর ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। মালান ২০ বলে অপরাজিত ছিলেন ২৪ রানে, বেয়ারস্টো ২৬ রানে।

২৩ রানের বিনিময়ে ৩ উিইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন জোফরা আর্চার। প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে ৮ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেলো সফরকারীরা।