আলতাদিঘীকে পর্যটক আকর্ষণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে- উপমন্ত্রী হাবিবুন নাহার


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে আলতাদিঘী জাতীয় উদ্যান পরিদর্শনে আসেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এম.পি। ৬ ফেব্রুয়ারী বেলা ১০ টায় নওগাঁ হয়ে পাহাড়পুর বৌদ্ধ বিহার পরিদর্শন শেষে ১১ টায় আলতাদিঘী জাতীয় উদ্যানে আসেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। এ সময় তিনি পুরো আলতাদিঘী, প্রাকৃতিক ভাবে গড়ে উঠা উই ঢিবি, দিঘীর পানির উপরে বাঁশ-বেত দিয়ে নির্মিত অস্থায়ী ওয়াচ টাওয়ারে অতিথি পাখির কিচির-মিচিরে মুগ্ধহন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এম.পি বলেন, ‘দেশের উল্লেখযোগ্য পর্যটন কেন্দ্রের মধ্যে একটি আলতাদিঘী জাতীয় উদ্যানম এই উদ্যান পর্যটক আকর্ষণ করতে ইতিমধ্যে ৩৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে, দেশের বিভিন্ন প্রান্তর থেকে আগত পর্যটকদের জন্য আলতাদিঘী জাতীয় উদ্যানকে আকষনীয় করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।’

এ সময় বগুড়া অঞ্চলের বন সংরক্ষক ছানাউল্লাহ পাটোয়ারী, যশোর অঞ্চলের বন সংরক্ষক মোল্যা রেজাউল করিম, রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা আহমেদ নিয়ামুর রহমান, বন্যপ্রাণি ও প্রকৃতি সংরক্ষন বিভাগ রাজশাহী’র বিভাগীয় কর্মকর্তা জিল্লুর রহমান, ধামইরহাট ইউএনও গনপতি রায়, সামাজিক বনায়ন বগুড়া অঞ্চলের বিভাগীয় কর্মকর্তা ড. মো. আব্দুল আউয়াল, দিনাজপুর বিভাগীয় বন কর্মকর্তা বাশিরুল আল মামুন, ধামইরহাট থানার ওসি আব্দুল মমিন, নওগাঁর সহকারী বন সংরক্ষরক মেহেদীজ্জামান, পাইকবান্দা রেঞ্জ কর্মকর্তা ফরহাদ জাহান, বনবিট কর্মকর্তা আব্দুল মান্নান প্রমুখ, সিনিয়র সাংবাদিক এম এ মালেক, নুরুল ইসলাম, উপজেলা প্রেসক্লাব সভাপতি আবু মুছা স্বপন, সম্পাদক কাউন্সিলর মেহেদী হাসান, সাংবাদিক আব্দুল্লাহেল বাকী, জাহিদ হাসান, পাস্কায়েল হেমরম, সাইফুল ইসলাম, সুফল চন্দ্র বর্মন, মেহেদী হোসেন প্রমুখ।