আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাপাহারে নৌকার মাঝি হতে চান যারা


মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: ইউনিয়ন পরিষদের নির্বাচন আসতে আরো বেশ কিছুদিন বাঁকী থাকলেও বর্তমানে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের আনাগোনায় মুখরিত এলাকার গ্রামগঞ্জ ও হাট-বাজার।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সাপাহার উপজেলার ৬টি ইউনিয়নে সরকার দলীয় মনোনয়নের প্রত্যাশায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা আগাম প্রচারনায় মাঠে নেমেছেন। দলীয় সমর্থন পেতে গ্রামে গ্রামে, মাঠ-ঘাট সহ মসজিদ ,মন্দির ও বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে দোয়া ও আশীর্বাদ কামনা করছেন মনোনয়ন প্রত্যাশীরা।

এলাকার লোকজনের সাথে কথা বলে জানা যায়, উপজেলার ৬টি ইউনিয়নে প্রায় ২৫/৩০ জন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর নাম শোনা যাচ্ছে। এছাড়াও জনমত সৃষ্টির লক্ষ্যে দৌড়-ঝাঁপের যেন অন্ত নেই সম্ভাব্য প্রার্থীদের। দলীয় মনোনয়ন ও নৌকার হাল ধরার জন্য যারা প্রচার প্রচারনা চালাচ্ছেন তাদের নাম লোকমুখে সরব।

যাদের নাম ইতিমধ্যে শোনা গেছে তারা হলেন; ১নং সাপাহার সদর ইউনিয়নের চলতি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহ সভাপতি আকবর আলী, সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি সাদেকুল ইসলাম, উপজেলা আ’লীগের সদস্য মেহেদী হাসান সরকার।

২নং গোয়ালা ইউনিয়নে সরকার দলীয় মনোনয়ন প্রত্যাশীরা হলেন, ইউনিয়ন আ’লীগের সহ সভাপতি নুরুল হক (আর্মি) ,ইউনিয়ন আ’লীগের সভাপতি কামরুজ্জামান, উপজেলা আ’লীগের সদস্য শামসুজ্জামান।

৩নং তিলনা ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, চলমান চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি মোসলেম উদ্দীন, উপজেলা আ’লীগের সহ সভাপতি আব্দুল মান্নান, ইউনিয়ন আ’লীগের সহ সভাপতি শরিফুল ইসলাম ও বিদ্যুৎ।

৪নং আইহাই ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, চলমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহ সভাপতি হামিদুর রহমান , ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোতার হোসেন জুয়েল, ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউজ্জামান টিটু।

৫ নং পাতাড়ী ইউনিয়ন আ’লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন, উপজেলা আ’লীগের সদস্য ও চলমান চেয়ারম্যান মুকুল মিয়া ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

৬নং শিরন্টী ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, উইনিয়ন আ’লীগের সহ সভাপতি রফিকুল ইসলাম আলতাব, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, ইউনিয়ন আ’লীগের সভাপতি আমিনুল ইসলাম,ইউনিয়ন সহ সভাপতি বোরহান উদ্দীন, ইউনিয়ন সহ সভাপতি আব্দুস সালাম।

উল্লেখিত মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে অধিকাংশ মনোনয়ন প্রত্যাশীরাই মাঠে নেমেছেন। দিন-রাত ছুটে চলেছেন গ্রাম-গঞ্জ ও হাট বাজারে। ভোটারদের সাথে সালাম বিনিময় ও দোয়া /আশীর্বাদ শারীরিক ও পারিবারিক খোঁজ খবর নিচ্ছেন তারা। সেই সাথে নিজেদের নির্বাচনী প্রার্থীতার কথা জানান দিয়ে নানা ধরনের প্রতিশ্রুতি দিচ্ছেন।

স্থানীয় ভোটারদের সাথে কথা হলে তারা জানান, যারা এলাকার উন্নয়ন ও জনগনের সেবা নিশ্চিত করতে পারবে খোঁজ খবর নিয়ে তাকেই যেন মনোনয়ন দেয়া হবে। দলীয় ভোটাররা জানান, সরকার যাকে মনোনয়ন প্রদান করবেন আমরা দলীয় ভাবে তাকেই ভোট দিবো। চলতি বছরে ইউনিয়ন পরিষদ নির্বাচন আনন্দ উৎসবের মধ্যে দিয়ে পার হবে বলে মনে করছেন নতুন ভোটাররা।