উপজেলা নির্বাহী অফিসার দায়িত্ব নিলেন অসহায় মাতা-পিতার


মোহাঃ মাইনুল ইসলাম লাল্টু, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : আমার নিজ ছেলে-মেয়েরা আমাদের ভরণপোষণ  ও দেখাশুনা না করে বাসাবাড়ি থেকে বের করে  দিয়েছে। আমরা স্বামী-স্ত্রী এখন অসহায় জীবন-যাপন করছি। কোন আয় রোজকার করতে পারিনা। অন্যের বাড়িতে  বসবাস করছি।কথাগুলো বললেন উপজেলার শ্যামপুর ইউনিয়নের  কামাটোলা বাবুপুর গ্রামের দাহারুল ইসলাম(৯০) ও তার স্ত্রী শেরিনা বেগম(৮৫)।
বর্তমানে তারা কানসাট ইউনিয়নের(পোখরিয়া) কাজিপাড়া গ্রামে আমিনুল ইসলামের  বাড়িতে  বসবাস করছেন। কান্নাজড়িত কণ্ঠে  অসহায় বৃদ্ধ ও বৃদ্ধা  আরো  বলেন যে, আমাদের সাত ছেলে মেয়ে, তারা সকলেই প্রতিষ্ঠিত। বড় ছেলে রায়নুল হক  ব্রাকে চাকুরী করে।মেজো ছেলে বাগির আলম ভারতের বাসিন্দা।সেজো ছেলে এমরান  আলি  শাহবাজপুর সোনামসজিদ ডিগ্রী কলেজের শিক্ষক।ছোট ছেলে সাইদুর রহমান ব্যবসায়ী।
মেয়েদের মধ্যে মেজো মেয়ে স্কুলের শিক্ষক।তারপরও  আমাদের দুইজনের ১৩ বিঘা জমি  ও ৪০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ করেছে। জমি ও টাকা হাতিয়ে  নেয়ার পর কেউ আশ্রয়  না দিয়ে বাড়ি থেকে বের করে  দিয়েছে। এমনকি  আমাদের জাতীয় পরিচয় পত্র দুটিও তাদের কাছে আছে।
এ ব্যাপারে রায়নুল, এমরান ও সাইদুর রহমানের সাথে ফোনে কথা বলতে চাইলে, তারা ব্যক্তিগতভাবে কোন মন্তব্য করবেন না বলে জানান।তারা আরো বলেন যে, আপনারা  আমাদের সাত ভাইবোনকে  একত্রিত করেন তারপর আপনাদেরকে মম্তব্য দিবো। গতকাল ০৪/০৫/২০২৩ ইং তারিখ নিউজটি বিভিন্ন পত্রিকায় প্রকাশ হলে জেলা প্রশাসকের নজরে পড়ে এবং তাৎক্ষণিকভাবে শিবগঞ্জ  উপজেলা নির্বাহী অফিসারকে ঘটলাস্থলে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ করলে এ ব্যাপারে শিবগঞ্জ  উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বৃদ্ধ ও বৃদ্ধা পিতা-মাতাকে দেখতে যান, তাদের কথা শুনেন এবং বৃদ্ধ ও বৃদ্ধা পিতা-মাতার জেলা প্রশাসক মহাদয় ও উপজেলা নির্বাহী অফিসার সম্পুন্ন দায়-দায়িত্ব পালন করবেন বলে তাদেরকে আসস্তো করেন।
আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার  জনাব আরিফুল ইসলাম, উপজেলা সমাজ সেবা অফিসার জনাব কাঞ্চন কুমার, দৈনিক ইত্তেফাকের উপজেলা প্রতিনিধি জনাব শফিকুল ইসলামসহ জেলা উপজেলা বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ। উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত আরো বলেন সন্তানদের উচিত  হবে ধর্মীয়  দৃষ্টিকোণ থেকে নৈতিকতার সাথে জন্ম দাতা  ও গর্ভধারণী পিতামাতাকে আশ্রয় দিয়ে সেবা প্রদান করা।