করোনায় আরও ৯৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫১৮৫


নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে নয় হাজার ৯৮৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও পাঁচ হাজার ১৮৫ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ তিন হাজার ১৭০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে পাঁচ হাজার ৩৩৩ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ৯১ হাজার ২৯৯ জন করোনা থেকে সুস্থ হলো।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৫৫টি ল্যাবে ২৪ হাজার ৮২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২৪ হাজার ৯৯৫টি। করোনা শনাক্তের হার ২০ দশমিক ৮৯ শতাংশ। মৃত্যুর হার এক দশমিক ৪২ শতাংশ। সুস্থতার হার ৮৪ দশমিক ৯ শতাংশ।

 

২৪ ঘণ্টায় নতুন ৯৬ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৫৯ জন ও নারী ৩৭ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ৪৩৫ জন ও নারী দুই হাজার ৫৫২ জন।

 

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৫ জন ও ষাটোর্ধ্ব ৫৫ জন রয়েছেন।

 

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৬৮ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, খুলনা বিভাগের পাঁচজন, বরিশাল বিভাগের পাঁচজন, সিলেট বিভাগের তিনজন ও ময়মনসিংহ বিভাগের তিনজন। হাসপাতালে ৯৪ জন ও বাড়িতে দুইজন মারা গেছে।

 

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।