কুড়িগ্রামের রৌমারী পরকীয়ার জেরে স্বামীকে হত্যা স্ত্রী আটক


রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারী পরকীয়ার জেরে সুমন (২২)কে সু-পরিকল্পিতভাবে শ্বাসরুদ্ধ করে হত্যা করেছে স্ত্রীসহ দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে বুধবার দিনগত মধ্যরাতে রৌমারীর সীমান্ত ঘেষা বড়াইবাড়ি গ্রাম নামক স্থানে। বৃহস্পতিবার ভোরে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে রৌমারী থানার পুলিশ।

নিহতের বাবা বাদী হয়ে মৃত্যু ছেলের স্ত্রী সোমা খাতুনসহ ৪ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনায় জড়িত থাকার অপরাধে নিহতের স্ত্রী সোমা খাতুন (১৮) কে আটক করেছে পুলিশ। নিহত সুমন বড়াইবাড়ী গ্রামের মোতালেবের পুত্র।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের বড়াইবাড়ি গ্রামের মোতালেবের ছেলে সুমনের সাথে পার্শ্ববর্তী কলাবাড়ি গ্রামে শুকুর আলীর মেয়ে সোমা খাতুনের সাথে বিয়ে হয় মাত্রই ৪ মাস। বিয়ের আগে থেকেই সোমা খাতুন পরকিয়া প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন। সোমার গোপন পরকীয়ার বিষয় বিয়ের পরপরই সোমার স্বামীর বাড়ির লোকজন জানতে পেরে সোমার বাবা মাকে পরকীয়ার ঘটনাটি অবগত করেছিলেন। তারাও বিষয়টি জানার পর মেয়েকে চাপের মুখে রাখে। পরে সোমার প্রেমিকের সঙ্গে পরিকল্পনা করে স্বামী সুমনকে সুযোগ বুঝে ঘটনারদিন সোমাসহ ৩/৪ জন সুমনকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে। এক পর্যায়ে জানাজানি হলে সোমা নিজেও আত্মহত্যার চেষ্টা করেও ব্যার্থহন।

পরে মধ্যরাতে সোমা শশুর-শাশুরিকে ডেকে বলে আপনার ছেলে আত্মহত্যা করেছে বলে অপপ্রচার করে।

এ সময় পরিবারের লোকজনের আত্মচিৎকারে গ্রামের লোকজন এগিয়ে আসে।

খবর পেয়ে রৌমারী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুমনের মৃত্যু লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় সোমাসহ ৪ জনের নামে একটি হত্যা মামলা হয়েছে। এবিষয় ওয়ার্ড মেম্বর ফিরোজ বলেন এই হত্যাকান্ডের সাথে জরিতদের আইনের আওতায় আনার জন্য জোর দাবী জানাচ্চি। একই গ্রামের পল্লি চিকিৎসক লাল মিয়া বলেন সুমনকে শ্বাসরুদ্ধ করে হত্যা করেছে তার পাষন্ড স্ত্রী সোমা এবং তার পূর্বের প্রেমিক।

এবিষয় সাবেক এমপি রুহুল আমিন বলেন এই মর্মান্তিক হত্যাকান্ডের সঙ্গে জরিতদের আইনের আওতায় এনে সাস্তির দাবী করছি। এলকাবাসীদের বক্তব্যে বলেন এ ঘটনায় আমরা সবাই শোকাহত, আমরা খুনিদের ফাসির দাবী জানাচ্ছি।

রৌমারী থানা অফিসার ইনচার্জ রূপ কুমার সরকার বলেন, পরকীয়া প্রেমের জেরে সুমনকে সু-পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাবাদে তার স্ত্রী সোমা খাতুন হত্যায় জড়িত থাকার কথা শিকার করেছে।
এ ঘটনায় ৪ জনের নামে একটি হত্যা মামলা হয়েছে। জড়িতদের আটকের চেষ্টা চলছে।