কুড়িগ্রামের রৌমারীতে ভ্যাকসিন সংকটে আগ্রহীদের ধস্তাধস্তি


রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধি : করোনা মহামারি যুদ্ধে একমাত্র ভরসা ভ্যাকসিন। নিবন্ধনকৃত আগ্রহী জনসাধারনরা ভ্যাকসিন না পাওয়ার বেদনা নিয়ে ফেরত যাওয়ার অভিযোগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্ম বার্ষিকী উপলক্ষে সারাদেশের ন্যায় কুড়িগ্রামের রৌমারীতেও ভ্যাকসিন কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে যে পরিমান ভ্যাকসিন পাওয়ার কথা ছিলো হাসপাতালের তথ্যমতে তার অর্ধেক কম হওয়ায় সমস্যার সৃষ্টি হয়েছে বলে হাসপাতাল সুত্রে জানা গেছে।

উপজেলার ছয়টি ইউনিয়নে জনসাধারনের সুবিধার্থে ছয়টি টিকা কেন্দ্র করা হয়। সেখানে দেখা গেছে বিভিন্ন বয়সেনর বৃদ্ধ পাশাপাশি বৃদ্ধা নারী পুরুষ রয়েছেন। অনেকেই টিকা সহজেই পেয়েছে আবার অনেকেই কয়েকদিন ঘুরেও টিকার কাছে পৌছতে পারেননি বলেও জানান টিকা আগ্রহীরা।

এবিষয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃপঃ ডাঃ আসাদুজ্জামান এর বক্তব্যে জানা গেছে যেভাবে ভ্যাকসিন পাওয়ার কথা সেটি পাওয়া যায়নি ফলে টিকা আগ্রহীরা এসে ফেরত যাচ্ছেন।

তিনি আারো জানান যাদেরকে আমরা আজ টিকা দিতে পারলাম না তাদের জন্য টিকা আসলেই তাদের ডেকে টিকা দেওয়া হবে। তবে অনেকে অন্যান্য পেশার মানুষ গুলোকে অগ্রাধিকারের ভিত্তিতে ভ্যাকসিন দেওয়ার দাবী জানিয়েছেন।

প্রতিটি টিকা কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে যাতে কোন প্রকার বিশৃঙ্খলা না ঘটে।