কুড়িগ্রামের রৌমারী জমে উঠেছে বিশাল ঔতিহ্যবাহী পশুর হাট


মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী অনলাইনে পশু ক্রয় বিক্রয় হচ্ছে বিজ্ঞাপনের মাধ্যমে হাজার হাজার কোরবানীর পশু। ঈদুল আযহাকে সামনে রেখে বাংলাদেশের উত্তর অঞ্চলটি হচ্ছে কুড়িগ্রামের রৌমারী এখানেও অনলাইনে বিক্রি হচ্ছে বিভিন্ন জাতের পশু।

দেশের বিভিন্ন জেলা, উপজেলা থেকে বড় মাপের ব্যপারিরা এসে রৌমারী পশুর হাট থেকে নিরাপত্তার মাধ্যমে ক্রয় করে বিক্রয় যাচ্ছেন তারা। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা ক্রেতা বিক্রেতাদের,ক্রয়,বিক্রয়ের চিত্র।

দেশের বিভিন্ন জেলা উপজেলার খামারিরা রৌমারী হাটে বিক্রয় করছেন হাজার হাজার গরু ছাগল, ভেড়া, মহিষ। এবংকি খামার মালিকরাও পশুর ছবি তুলে অনলাইনে বিক্রয়ের জন্য আপলোড করছেন খামারিরা। ঈদুল আযহাকে সামনে রেখে বাংলাদেশে অনলাইনে ও পশু হাট এরইমধ্যে জমে উঠতেছে কুড়িগ্রামের রৌমারীতেও।

গত দোসরা জুলাই থেকে জেলাভিত্তিক অ্যাপ, ফেসবুক পাতা ও বিভিন্ন অনলাইন সাইটের মাধ্যমে পশু বিক্রি শুরুর উদ্যোগ নিয়েছেন রৌমারী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তারা। বিষয় রৌমারী উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান জানান রৌমারীতে স্বাস্থ্যবিধি মেনেই ক্রয়বিক্রয় হচ্ছে কোরবানীর পশু।

তারপরেও আমরা সবসময়ই পশুর হাটে তদারকি করছি যাতে ক্রেতার স্বস্থ্যসম্মত পশু কিনতে পায় সেজন্য আমরা তৎপর রয়েছি। পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য রৌমারী থানার ইনর্চাজ মোন্তাছের বিল্লাহ পশুর হাটে তাকেও দেখা গেছে তদারকি করতে।

রৌমারী থানার ইনর্চাজ মোন্তাছের বিল্লাহ তারসঙ্গে কথা হলে তিনি বলেন রৌমারী একটি বিশাল বড় পশুর হাট এখানে বাহিরের ক্রেতাদের নিরাপত্তা দিতে সবসময়ই আমারা মাঠে রয়েছি।