গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে আরও ২০৪ জনের মৃত্যু


নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২০৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৭ হাজার ৬৬৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও আট হাজার ৪৮৯ জন আক্রান্ত হয়েছে।

এ নিয়ে দেশে মোট ১০ লাখ ৯২ হাজার ৪১১ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে আট হাজার ৮২০ জন। এ নিয়ে দেশে মোট নয় লাখ ২৩ হাজার ১৬৩ জন করোনা থেকে সুস্থ হলো। আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬২৭টি ল্যাবে ২৯ হাজার ২১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ১৫টি। করোনা শনাক্তের হার ২৯ দশমিক ০৬ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৫ দশমিক ১৪ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ২০৪ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১২৫ জন ও নারী ৭৯ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১২ হাজার ২৯১ জন ও নারী পাঁচ হাজার ৩৭৮ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে পাঁচজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫১ জন, ৭১ থেকে ৮০ বছরের ৩৫ জন, ৮১ থেকে ৯০ বছরের ১৫ জন, ৯১ থেকে ১০০ বছর পর্যন্ত একজন মৃত্যুবরণ করেছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৮২ জন, চট্টগ্রাম বিভাগে ৩২ জন,  রাজশাহী বিভাগে ২০ জন, খুলনা বিভাগে ৪৯ জন, বরিশাল বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে দুইজন, রংপুর বিভাগে ১০ জন ও ময়মনসিংহ বিভাগে চারজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১৬১ জন, বেসরকারি হাসপাতালে ৪১ জন ও বাসায় দুজন মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।