ঘূর্ণিঝড়ের কারণে বাংলাদেশ দলের ওমানযাত্রায় শঙ্কা


বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

আর কয়েক ঘণ্টা বাদেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। বিশ্বকাপের প্রথম রাউন্ডে যোগ দিতে ওমানে উড়াল দেওয়ার কথা মাহমুদউল্লাহদের। কিন্তু ওমানে ঘূর্ণিঝড় আঘাত হেনেছে। ঘূর্ণিঝড় শাহীনের কারণে দেশটির বিমান বিমানবন্দরের ফ্লাইটের সূচিতে বদল আনা হয়েছে।

ওমানের মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরের অফিশিয়াল টুইটারে এক বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে। বিবৃতিতে মাসকট বিমানবন্দর জানিয়েছে, আবহাওয়ার কারণে ঝুঁকি যেন না হয় সে জন্য মাসকাট বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়ার অপেক্ষায় থাকা ও মাসকাটে আগমনের অপেক্ষায় থাকা সব বিমানের সূচি বদল করা হয়েছে।

আজ রাত সাড়ে ১০টায় বিশেষ বিমানে করে ওমানের রাজধানী মাসকাটের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা মাহমুদউল্লাহর দল। কিন্তু আবহাওয়ার কারণে তাদের যাত্রা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তবে এখন পর্যন্ত এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়নি। সূত্রের মাধ্যমে জানা গেছে, এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এমনকি ক্রিকেটারদেরও এমন কিছু জানানো হয়নি। সবকিছু ঠিক থাকলে ৭টা নাগাত বিমানবন্দরে রওনা হবেন ক্রিকেটারেরা।

ঢাকা ছাড়ার আগে গতকাল শনিবার ক্রিকেটারদের করোনা টেস্ট করানো হয়েছে। করোনা টেস্টে সবার ফল নেগেটিভ এসেছে।

ওমানে পা রেখে এক দিনের রুম কোয়ারেন্টিনে থাকবে বাংলাদেশ দল। কোয়ারেন্টিন শেষে অনুশীলনে নামবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে লাল-সবুজের দল। সেখানে এক দিনের কোয়ারেন্টিন শেষে ১১ অক্টোবর শুরু করবে অনুশীলন। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ওমানে ফিরে যাবেন মাহমুদউল্লাহরা।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদশ। এর পর ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা।

ওমানে সাফল্য পেলে সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে বাংলাদেশ। আগামী ২৩ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বিশ্বকাপের মূল লড়াই।