চাঁপাইনবাবগঞ্জে বিবাহ বিচ্ছেদের জেরে নারীর আত্মহত্যা 


ফয়সাল আজম অপু: চাঁপাইনবাবগঞ্জে নিজ বাড়িতে গলায় ওড়নার ফাঁস দিয়ে বিথী বেগম (৩৮) নামের এক নারী আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে শনিবার (১৯ নভেম্বর) সকালে সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নের বারঘরিয়া বাগানপাড়া গ্রামে। সে ওই গ্রামের মৃত ময়া ঘোষের মেয়ে।

পারিবারিক সূত্রে বলা হয়, স্বামীর সাথে মনোমালিন্যের কারণে গত ৮ নভেম্বর বারঘরিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হারুন অর রশিদ চেয়ারম্যানের সভাপতিত্বে এক শালিসের মাধ্যমে তার স্বামী জুয়েল (৪৩) এর সাথে বিবাহ বিচ্ছেদ হয়।

বিবাহ বিচ্ছেদের কয়েকদিন পরেই জুয়েল তার আগের স্ত্রী সাবিনা বেগম (৩৫) কে কোর্ট এভিডেভিডের মাধ্যমে বিয়ে করে বাড়িতে নিয়ে আসে।  বিথীর বড় ভাই জসিম ঘোষ জানান, জুয়েলের নির্যাতন ও বিবাহ বিচ্ছেদের কারনেই আমার বোন আত্মহত্যা করেছে।  আমরা এবিষয়ে আইনগত ব্যবস্থা নিবো বলেও জানান।

এবিষয়ে জুয়েল বলেন, আমার সদ্য তালাক প্রাপ্তা নিহত স্ত্রী বিথীর সাথে সোনামসজিদ এলাকার কাফি নামে এক ছেলের সঙ্গে অনৈতিক সম্পর্ক ছিলো, একারনেই আমি ইউনিয়ন পরিষদের শালিসির মাধ্যমে দেনাপাওনা মিটিয়ে তালাক দিয়েছিলাম। তালাকের পর বিথীর সাথে আমার কোনো যোগাযোগ কিংবা সম্পর্ক ছিলোনা। কি কারণে আত্মহত্যা করেছে তাও জানিনা।

এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জাহান মুঠোফোনে জানান, মৃত নারীর মরদেহ উদ্ধার করে ২৫০ সয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল মর্গে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ইউডি মামলা প্রক্রিয়াধীন বলেও জানান।