চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে নবাগত ছাত্র-ছাত্রীদের বরণ ও অভিভাবক সমাবেশ 


ফয়সাল আজম অপু: চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে নবাগত ছাত্র-ছাত্রীদের বরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১২ মার্চ) দুপুর ১২ টায় পলিটেকনিক ইনস্টিটিউট চত্তরে  অভিভাবক সমাবেশ ও  নতুনদের বরণ করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউট এর অধ্যক্ষ প্রকৌশলী এ জে এম মাসুদুর রহমান এর সভাপতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর ৩ আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারঘরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হারুনুর রশিদ, জেলা পরিষদের সদস্য আব্দুস সালাম।  প্রধান অতিথি বলেন অল্প সময়ের ভিতরে অনেক কিছু করা সম্ভব নয় তবে আমি আমার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাবো। অধ্যক্ষ প্রকৌশলী এ জে এম মাসুদুর রহমান দাবির প্রেক্ষিতে প্রধান অতিথি বলেন পলিটেকনিক ইনস্টিটিউট এ  ছাত্রাবাস এর ব্যবস্থার জন্য আমি আমার অবস্থান হতে সর্বোচ্চ চেষ্টা করব। নতুন ছাত্রদের উদ্দেশ্যে অধ্যক্ষ বলেন একদিনেই সবকিছু শেখা সম্ভব নয় তবে এক সপ্তাহ ক্লাস করলে আপনারা অনেক কিছু বুঝে যাবেন।

ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন আপনারা অনেক কষ্ট করে দূর দূরান্ত থেকে এ প্রতিষ্ঠানে পড়ালেখার উদ্দেশ্যে ভর্তি হয়েছেন ভালো ফলাফলের মধ্য দিয়ে এ প্রতিষ্ঠানের, পিতা মাতার মুখ উজ্জ্বল করতে হবে, আদর্শ ছাত্র হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে কারিগরি ছাত্রদের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।
তিনি কারিগরি ছাত্রদের নিয়ে একটা শ্লোগান দেন। স্লোগানে বলেন কারিগরি শিক্ষা গ্রহণ করবো স্মার্ট বাংলাদেশ গর্ব। ইন্সটেকক্টর  মোকলেছুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন চিফ ইনস্ট্রাক্টর  আফিদা রহমান। এসময় উপস্থিত ছিলেন সুন্দর পুর ইউনিয়ন এর সাবেক চেয়ারম্যান মতিউর রহমান,জেলা ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক রুহুল আমিন রাসেল,শিক্ষক, শিক্ষিকা, ছাত্র ছাত্রী ও অভিভাবক গন উপস্থিত।
উল্লেখ্য, অনুষ্ঠানের পূর্বে অধ্যক্ষ মাসুদুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের নবনির্মিত দৃষ্টিনন্দন মেইন গেটের উদ্বোধন করেন অতিথিরা।