ধামইরহাটে জাল দলিল নিয়ে নামজারী করতে আসায় দলিল লেখক শ্রীঘরে


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে ভুয়া ও বানোয়াট দলিল সৃজন করে নামজারীর আবেদন করায় প্রতারক দলিল লেখক ইয়াসীন আলীকে শ্রীঘরে পাঠানো হয়েছে। এই খবরে এলাকায় ও দলিল লেখক সমিতিতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলা ভূমি অফিস সূত্র জানায় উপজেলার রঘুনাথপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে ধামইরহাট দলিল লেখক সমিতির সাবেক সাধারণ সম্পাদক দলিল লেখক ইয়াসীন আলী (৭০) উপজেলা ভূমি অফিসে গত ৯ মে ৮৮/২১-২২ নং মিসকেসের বিপরীতে ১৯৭৫ সালের ২১ এপ্রিল তারিখের ২১০৬৯ নম্বর দলিল উপস্থাপন করেন।

শুনানীতে যুক্তিতর্ক উপস্থাপনকালে তথ্যের গড়মিল পরিলক্ষিত হওয়ায় সহকারী কমিশনার (ভূমি) সিব্বির আহমেদ দলিল লেখক ইয়াসীন আলীকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তিনি জেনে শুনে মিসকেসে স্বার্থ হাসিলের জন্য নিজের সৃস্ট জাল দলিলটি সঠিক বলে উপস্থাপনের অপচেষ্টা করেছেন বলে এসিল্যান্ডের নিকট স্বীকার করেন। এ ঘটনায় ভূমি অফিসের সার্টিফিকেট সহকারী আব্দুর রউফ বাদী হয়ে ধামইরহাট থানায় মামলা দায়ের করেন।

ধামইরহাট থানার ওসি মো. মোজাম্মেল হক কাজী জানান, মামলার প্রেক্ষিতে দলিল লেখক ইয়াসীন আলীকে সোমবার সকালে কোর্টে প্রেরণ করা হয়েছে, মামলা নং-০৫ তারিখ- ০৯/০৫/২০২২।

ধামইরহাট দলিল লেখক সমিতির সভাপতি আব্দুল গফুর বলেন, ঘটনাটি পারিবারিক সম্পত্তি দখল বিষয়ে ইয়াসীন আলীর নিজ হাতে তৈরী করা ভূয়া দলিল ও একটি জালিয়াতির ঘটনা, এর দায় দলিল লেখক সমিতি নেবে না।