নাটোরে পৌর আওয়ামী লীগের শান্তি মিছিল ও সমাবেশ


নাটোর প্রতিনিধি: বিএনপি-জামায়াতের অব্যাহত দেশ বিরোধী ষড়যন্ত্র ও নাশকতার বিরুদ্ধে নাটোরে পৌর আওয়ামী লীগের ডাকে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর আড়াইটার দিকে শহরের কাঁদিভিটা এলাকার দলীয় কার্যালয় থেকে এক শান্তি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলাইপুর এলাকায় সরকারী বালিকা বিদ্যালয়ের সামনে শান্তি সমাবেশ অনুষ্ঠিত করে।

পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোস্তাক আলী মুকুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রত্মা আহমেদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল উদ্দিন মোল্লা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মালেক শেখসহ নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন তারা শান্তিপূর্ণ মিছিল নিয়ে তাদের পূর্বঘোষিত আলাইপুর উপশহর মাঠে যাওয়ার সময় পুলিশ তাদের নাটোর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে বাধা দেয়। পরে তারা সেখানেই সমাবেশ করছিল। এ সময় তাদের সমাবেশের ওপর বিএনপি’র ক্যাডাররা অতর্কিতে হামলা চালিয়ে ও ইটপাটকেল নিক্ষেপ করে বিশৃংখলার সৃষ্টি করার চেষ্টা করেছে।

এতে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব ও পৌর যুবলীগের আহবায়ক সায়েম হোসেন উজ্বলসহ তাদের কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছে। তারা সারা দেশে বিভিন্ন কর্মসুচির নামে বিশৃংখলার সৃষ্টি করছে। তাদের সেই শান্তি সমাবেশে যারা হামলা চালিয়েছে তাদের দ্রুত গ্রেফতার না করা হলে যেখানে তাদের পাওয়া যাবে সেখানেই তাদের প্রতিহত করা হবে বলে বক্তারা হুশিয়ারী উচ্চারণ করেন।